করোনা আবহে মহারাষ্ট্র সরকারে সংকট? সুযোগ নিতে কোমর বাঁধছে বিজেপি





করোনা আবহে মহারাষ্ট্র সরকারে সংকট? সুযোগ নিতে কোমর বাঁধছে বিজেপি
করোনা আবহে মহারাষ্ট্র সরকারে সংকট? সুযোগ নিতে কোমর বাঁধছে বিজেপি




নিউজ ডেস্কঃ মহারাষ্ট্রের করোনা সংক্রমণ দেশের মধ্যে প্রথম স্থানে। আর এই রাজ্যের ধারিভির অবস্থা সবচেয়ে খারাপ। এখানে করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিচ্ছে। এই পরিস্থিতিতে মহারাষ্ট্রের জোট সরকারের মধ্যেও টানাপড়েন শুরু হয়েছে। যার সুযোগ নিয়ে সরকার ফেলার চেষ্টায় রত হচ্ছে বিজেপি।




করোনার মতোই মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতিও ক্রমেই জটিল হয়ে উঠছে। উদ্ধব ঠাকরের সঙ্গে শরদ পওয়ারের বৈঠক। তার আগে আবার রাজভবনে গিয়ে ‘চা চক্রে’ যোগদান পওয়ারের। পর পর এই বৈঠক ঘিরে মহারাষ্ট্রের রাজনীতি নিয়ে শুরু হয়েছে মহা জল্পনা। নানা মহলে গুঞ্জন শুরু হয়েছে এই বলে যে করোনাভাইরাসের সংক্রমণ এবং লকডাউনকে কেন্দ্র করে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেসের জোট সরকারে শেষের শুরু হয়েছে। আর সুযোগের পূর্ণ সদ্ব্যবহারে ময়দানে নেমে পড়েছে পদ্ম শিবির। তারা চাইছে,এই ফাঁক দিয়ে যদি সরকারকে কাবু করা যায়। যদিও এনসিপি এবং শিবসেনা উভয়ের তরফেই দাবি করা হয়েছে, সরকারে কোনও সঙ্কট নেই। সমস্ত বিধায়কই জোটের সঙ্গেই রয়েছেন। কিন্তু তাতেও জল্পনা যে থামছে তা নয়। উল্টে কর্নাটক, মধ্যপ্রদেশের পথেই হয়তো এগোচ্ছে মহারাষ্ট্র— রাজনৈতিক মহলে এই আলোচনাও শুরু হয়ে গিয়েছে।





করোনা সংক্রমণের শুরু থেকেই এক কথায় শীর্ষে মহারাষ্ট্র। এই মুহূর্তে দেশের এক তৃতীয়াংশেরও বেশি করোনায় আক্রান্ত ও মৃত রয়েছে এই রাজ্যেই। এনসিপি সূত্রে জানা গেছে, এই ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উপর অসন্তোষ বাড়ছিল শরদ পওয়ারের । এরই মধ্যে সম্প্রতি মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, ধীরে ধীরে রাজ্যের লকডাউন তুলে নেওয়া হবে। এতে পওয়ারের উষ্মা বেড়েছে। এনসিপি সূত্রে জানা গেছে,পওয়ার বলেছেন, যেখানে এখনও প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা, সেখানে লকডাউন তুলে নেওয়ার পক্ষে তিনি কোনওভাবেই মত দিতে পারেন না। এই নিয়েই উদ্ধবের দলের সঙ্গে এনসিপির সংঘাতের অবস্থা সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতিতেই দলের আরেক নেতা প্রফুল পটেলকে সঙ্গে নিয়ে সোমবার রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক করেছেন শরদ পওয়ার। তার পর তিনি উদ্ধবের বাসভবন মাতশ্রীতে গিয়েছেন। সেখানে তাঁর সঙ্গেও এক প্রস্থ আলোচনা করেন। এই দুই বৈঠক ঘিরেই জোট শরিকদের মধ্যে এখন সঙ্ঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে। এমনকি, সরকার ভেঙে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না কোনও কোনও মহল। যদিও সব জল্পনা উড়িয়ে দিয়ে একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে শরদ পওয়র বলেছেন, ‘‘দেবেন্দ্র ফড়নবীস অধৈর্য হয়ে পড়ছেন। কিন্তু মহারাষ্ট্র সরকারে কোনও সঙ্কট নেই। সব বিধায়ক আমাদের সঙ্গেই রয়েছেন। এই সময়ে তাঁদের ভাঙানোর চেষ্টা করলে জনগণ তাঁকে উচিত শিক্ষা দেবেন।’’তবে পদ্ম শিবির চাইছে এই সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করতে।








এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন