বড়সড় সাফল্য ভারতীয় সেনার, গুলির লড়াইয়ে কুলগামে ফের নিকেশ ২ জঙ্গি



বড়সড় সাফল্য ভারতীয় সেনার, গুলির লড়াইয়ে কুলগামে ফের নিকেশ ২ জঙ্গি




 ফের বড়সড় সাফল্য ভারতীয় সেনার। শনিবার সকালে জম্মু-কাশ্মীরের কুলগামে নিরাপত্তারক্ষী এবং জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। তাতেই দুই জঙ্গি নিকেশ হয়। ওই জঙ্গিরা আদৌ কোন সংগঠনের, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। জঙ্গিদের কাছ থেকে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে।




সেনা সূত্রে খবর, কুলগামের ওয়ানপোরায় বেশ কয়েকজন জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে বলেই গোপনসূত্রে খবর পায় নিরাপত্তারক্ষীরা। সেই অনুযায়ী ওই এলাকায় হানা দেয় তারা। তবে তা টের পেয়ে পায় জঙ্গিরা। নিজেদের বাঁচাতে নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে তারা। পালটা জবাব দেয় নিরাপত্তারক্ষীরা। জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। প্রায় কয়েকঘণ্টা ধরে গুলির লড়াই। তারপর ওই এলাকা থেকে দুই জঙ্গির দেহ উদ্ধার করা হয়। গুলির লড়াইতে ওই দুই জঙ্গি নিকেশ হয়েছে বলেই সেনা সূত্রে খবর। ওই জঙ্গিরা কোন সংগঠনের সঙ্গে যুক্ত তা এখনও জানা যায়নি। তাদের কাছে থেকে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে।




গত রবিবার রাতে কুলগামের মানজগাম এলাকায় দুই জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পান নিরাপত্তারক্ষীরা। এরপরই ভারতীয় সেনা বাহিনীর ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস (RR) সিআরপিএফ (CRPF) ও কুলগাম পুলিশের যৌথ বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে। সোমবার সকালে আচমকা লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর দুই জঙ্গিকে নিকেশ করেন জওয়ানরা। মৃতরা হল আদিল আহমেদ ওয়ানি ওরফে আবু ইব্রাহিম ও শাহিন বাশির ঠোকের। শাহিন ইসলামিক স্টেট অফ জম্মু ও কাশ্মীরের সঙ্গে যুক্ত ছিল বলে খবর।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন