আমফনের জেড়ে ক্ষতিগ্রস্ত এলাককে দেখতে এলেন রাজ্যের মন্ত্রী





আমফনের জেড়ে ক্ষতিগ্রস্ত এলাককে দেখতে এলেন রাজ্যের মন্ত্রী
আমফনের জেড়ে ক্ষতিগ্রস্ত এলাককে দেখতে এলেন রাজ্যের মন্ত্রী




অমিয় ঘোষ,মালদা:- আমরা এর আগেই দেখিয়েছিলাম যে আম চাষীরা লকডাউন দরুন জেলার সম্ভাবনাময়  আম ব্যবসার উপর ক্ষতির একটা  আশঙ্কা ছিল তার উপর এই আমফান ।এই আমফানে মালদার চাষীদের ক্ষতি হয়েছে প্রচুর ।এই পরিস্থিতিতে আগামীকাল হটাৎ সফরে মালদায় আসেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। আমফানের প্রভাবে জেলার ক্ষয়ক্ষতি দেখতে মুখ্যমন্ত্রী তাঁকে পাঠিয়েছেন জানা গিয়েছে।





আমফান ঝড়ের পর মালদা  জেলা প্রশাসনের তরফ থেকে জানিয়েছিল, মালদায় প্রায় ৩৮-৪০ হাজার মেট্রিক টন আম ঝরে পড়েছে। শুধু আম নয় ক্ষতি হয়েছে লিচু ও ধান চাষেও। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে জেলায় হাজির হন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। জেলার প্রশাসনিক ভবনে প্রশাসনিক কর্তাদের ও বিধায়কদের সাথে নিয়ে পুরাতন মালদার চাষের জমি খতিয়ে দেখেন তিনিএবং প্রশাসনকে নির্দেশ দেন ক্ষয়ক্ষতির একটি  নবান্নতে পাঠাতে।


জমি পরিদর্শন করে ফিরে এসে বনমন্ত্রী জেলা প্রশাসনিক ভবনে আধিকারিক, বিধায়ক ও প্রশাসনের কর্তাদের নিয়ে বৈঠক করেন। পরে সাসবাদিক সম্মেলনে তিনি জানান, আমফানের দাপটে রাজ্যের বেশ অনেকটি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। মালদা জেলাতেও আমফানের প্রভাব পড়েছে। আমের জন্য মালদার খ্যাতি রয়েছে সারা বিশ্বে। প্রায় ৫০০-৬০০ কোটি টাকার আমের ব্যবসা হয় । আম রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন হয়। আজ আমি প্রশাসনিক কর্তাদের সাথে বৈঠক করলাম। এখনই ক্ষতিপূরণের পরিমাণ বলতে পারছি না। কলকাতায় ফিরে গিয়ে মুখ্যমন্ত্রীর কাছে এর রিপোর্ট পেশ করব। আমরা মানুষের পাশে আছি এই সবসময় মানুষের পাশেই থাকব।









অন্যদিকে এই প্রসানিক বৈঠকের প্রসঙ্গে উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু অভিযোগ করেন, এই বৈঠকে শুধু তৃণমূলের নেতাদেরই ডাকা হয়েছে। তৃণমূলের কাজ হল সবকিছু গোপন করা।অন্য দলের কোনো বিধায়ক বা সাংসদ কে ডাকা হয় নি।


 এই প্রসঙ্গে বনমন্ত্রী বলেন, বিরোধীদের কাজ বিরোধিতা করা। আমি এই বিপদের দিনে হটাৎ সফরে মালদায় এসেছে। এইসময় আমি রাজনীতি করতে চাই না।






এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন