বুধবার আইসিসির হাইভোল্টেজ বৈঠক, কোন কোন টুর্নামেন্টের ভাগ্য নির্ধারণ?  



বুধবার আইসিসির হাইভোল্টেজ বৈঠক, কোন কোন টুর্নামেন্টের ভাগ্য নির্ধারণ?




স্পোর্টস ডেস্ক: ২৮ মে এর পর আবার ১০ জুন। ফের ভবিষ্যত ক্রিকেটের ভাগ্য নির্ধারণ করতে বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাইভোল্টেজ বৈঠকে বসছে আইসিসি। এর আগে গত ২৮ মে বিশ্বের ক্রিকেটে অংশগ্রহণকারী সমস্ত দেশের বোর্ডের প্রতিনিধিদের সঙ্গে একদফা বৈঠক সারে আইসিসি। তবে বিশ্বে করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তাই সেই বৈঠকে সে ভাবে কোনও সিদ্ধান্ত গ্রহণ করা সম্ভব হয় নি। জানান হয় পরবর্তী বৈঠক ১০ জুন। ফলে বুধবারের বৈঠকে চলতি বছরের টি-বিশ্বকাপ, আইপিএল সহ অন্যান্য বেশ কয়েকটি ক্রীড়াসূচি নিয়ে সিদ্ধান্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় আয়োজিত হওয়ার কথা টি-২০ বিশ্বকাপ। তবে করোনা পরিস্থিতিতে এখনই বিশ্বকাপ আয়োজনে সবুজ সংকেত দিতে পারছে না অজি প্রশাসন। কারণ বিশ্বকাপ হলে এতগুলো দেশের ক্রিকেটার, কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত হলে, তাদের কতটা সুরক্ষা দেওয়া যাবে তাই নিয়ে চিন্তিত অস্ট্রেলিয়া। ফলে টি-২০ বিশ্বকাপ বাতিল হওয়ায় সম্ভাবনা রয়েছে। টি-২০ বিশ্বকাপ বাতিল হলে, অক্টোবরে সেই সময় আইপিএল আয়োজনের প্রস্তাব দেবে বিসিসিআই। কারণ অনির্দিষ্ট কালের জন্য স্থগিত রাখা হয়েছে আইপিএল। তবে আইপিএল বাতিল হলে বিপুল অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন হবে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই যে কোনও উপায়ে আইপিএল আয়োজন করতে মরিয়া বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রয়োজনে দেশের বাইরে আইপিএল আয়োজন করতে প্রস্তুত বিসিসিআই। ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহি সরকারি ভাবে বিসিসিআইকে চিঠি দিয়ে আইপিএল আয়োজনে সম্মতি দিয়েছে। টি-২০ বিশ্বকাপ ও আইপিএল এর ভাগ্য নির্ধারণ হতে পারে বলে মনে করা হচ্ছে বুধবারের বৈঠকে। 





এই বৈঠকে বিসিসিআই এর পক্ষ থেকে উপস্থিত থাকতে পারেন স্বয়ং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি আগামী দিনে ক্রিকেট ফিরলেও ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবে একাধিক নতুন পরিকল্পনা নিয়েও আলোচনা হতে পারে এদিনের বৈঠকে।










এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়ার ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।





(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন