প্রবল বর্ষণে উত্তরবঙ্গের বেশকিছু জেলায় লাল সতর্কতা জারি

প্রবল বর্ষণে উত্তরবঙ্গের বেশকিছু জেলায় লাল সতর্কতা জারি

নিউজ ডেস্ক : আলিপুর আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল, দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও আদ্রতা পূর্ণ থাকবে আবহাওয়া। রবিবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভ্যাপসা গরম বজায় ছিল। পাশাপাশি আকাশ ছিল আংশিক মেঘলা এবং আপেক্ষিক আদ্রতা ও বেশি ছিল। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৭৩ থেকে ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ২.৭ মিলিমিটার। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার থেকেই বৃষ্টিপাত শুরু হয়েছে। প্রবল বর্ষণের কারণে উত্তরবঙ্গের নদী গুলির জলস্তর বিপদসীমার কাছাকাছি রয়েছে। ধ্বসের প্রবল সম্ভাবনা থাকায় এবং আবহাওয়া প্রতিকূল থাকায় বেশকিছু অঞ্চলে লাল সর্তকতা জারি করেছে স্থানীয় প্রশাসন। মূলত মৌসুমী অক্ষরেখা ক্রমশ উত্তরে হিমালয়ের পাদদেশীয় অঞ্চলের দিকে অগ্রসর হচ্ছে। এর ফলে উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল বর্ষণ শুরু হয়েছে। অবশ্য আবহাওয়া দপ্তরের তরফে দাবি করা হয়েছে আগামীকাল থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। পাশাপাশি উল্লেখ্য দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এই মুহূর্তে প্রবল বর্ষণের কোন সম্ভাবনা নেই। কিছু কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টিপাত বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন