BREAKING: দেশে সর্বোচ্চ সংক্রমণ, একদিনে আক্রান্ত ২৬ হাজারের বেশি



BREAKING: দেশে সর্বোচ্চ সংক্রমণ, একদিনে আক্রান্ত ২৬ হাজারের বেশি




 নিউজ ডেস্ক: দেশে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। প্রতিদিনই প্রায় রেকর্ড হারে সংক্রমণ দেখা যাচ্ছে। বৃহস্পতিবারের ক্ষেত্রেও তাঁর ব্যতিক্রম হল না। শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত প্রায় ২৬ হাজার ৫০৬ জন। মৃত্যু হয়েছে ৪৭৫ জনের।




ফের নতুন করে সংক্রমণের জেরে দেশে এখন মোট সংক্রামিতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৯৩ হাজার ৮০২ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ২ লক্ষ ৭৬ হাজারের বেশি। সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৪ লক্ষ ৯৫ হাজার।




গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬০৪ জনের। এর মধ্যে বৃহস্পতিবার কেন্দ্র জানিয়েছে, করোনাভাইরাসে মৃতদের মধ্যে ৮৫ শতাংশের বয়সই ৪৫ বছরের ওপরে। স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে ৫৩% মৃতের বয়স ৬০ বছরের বেশি। দেশে বর্তমানে ৬০ বছরের বেশি মানুষের সংখ্যা মোট জনসংখ্যার ১০ শতাংশ।




পরিসংখ্যান বলছে, দেশের ২৫ শতাংশ মানুষের বয়স ৪৫ এর ওপরে। করোনায় যত মানুষের মৃত্যু হয়েছে, তাঁর ৮৫ শতাংশ এই বয়সেরই। দেশে ৬০ থেকে ৭৪ এর মধ্যেকার বয়সী মানুষ রয়েছে মোট জনসংখ্যার ৮ শতাংশ। করোনায় যত মানুষের মৃত্যু হয়েছে, তাঁর মধ্যে এই বয়সের মানুষ রয়েছে ৩৯ শতাংশ।





দেশে মোট জনসংখ্যার মাত্র ২ শতাংশ মানুষের বয়স ৭৫ এর ওপরে। কিন্তু করোনায় মোট মৃতের মধ্যে তাঁদের মৃত্যুর হার ১৪ শতাংশ। দেশের মোট জনসংখ্যার মধ্যে ৩৫ %-এর বয়স ১৪ এর কম। করোনায় মোট মৃতের মধ্যে তাঁদের পরিমাণ শতকরা ১ ভাগ।




এছাড়া দেশে ১৫ থেকে ২৯ বছরের মানুষ রয়েছে ১৮ শতাংশ। এক্ষেত্রে করোনায় মৃতের হার ৩ শতাংশ। এবং ৩০ থেকে ৪৪ এর মধ্যে থাকা মানুষ দেশে রয়েছেন ২২ শতাংশ। করোনায় মৃতের মধ্যে এই বয়সের মানুষের পরিমাণ ১১ শতাংশ





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন