৯৫টি বাসে ২৩৬৮ পড়ুয়া! পৌঁছল লখনউ, শুক্রবারই বাংলায়



৯৫টি বাসে ২৩৬৮ পড়ুয়া! পৌঁছল লখনউ, শুক্রবারই বাংলায়




হাইলাইটস




  • জয়েন্ট এন্ট্রান্স-সহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিতে কোটার একাধিক প্রতিষ্ঠানে প্রশিক্ষণ নিতে গিয়েছিলেন বাংলার বহু পড়ুয়াই।

  • তবে করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন ঘোষণার পর সেখানে আকটে পড়েছিলেন তাঁরা।





ভিনরাজ্য থেকে পড়ুয়াদের ফেরাতে চেষ্টায় কোনও ত্রুটি হবে না বলে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতোই বুধবার রাজস্থানের কোটা থেকে আটকে পড়া ২৩৬৮ জন পড়ুয়াকে নিয়ে রওনা দিয়েছিল ৯৫টি বাস। বৃহস্পতিবার লকনউ পৌঁছল বাসগুলি। শুক্রবারের মধ্যেই বাংলায় ঢুকে যাওয়ার কথা পড়ুয়াদের। তাঁদের নিয়ে কলকাতা, শিলিগুড়ি এবং আসানসোল- এই তিনটি জোনে পৌঁছবে বাসগুলি। সেখান থেকেই সরকারি ব্যবস্থায় ফের নিজেদের বাড়ির উদ্দেশে রওনা দেবেন পড়ুয়ারা।




কোটায় বাসে ওঠার আগে পড়ুয়াদের শারীরিক পরীক্ষা করা হয়েছিল। আজ লখনউতে পৌঁছনোর পরও ফের পরীক্ষা করা হয়। এছাড়াও প্রশাসনিক সূত্রে খবর, রাজ্যে পৌঁছনোর পরও হেলথ-স্ক্রিনিং করা হবে পড়ুয়াদের।




সড়কপথে প্রায় ১৭০০ কিলোমিটার অতিক্রম করতে যে দিন-তিনেক সময় লাগবে, তা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মুখ্যমন্ত্রী নবান্নের সাংবাদিক বৈঠকে জানান, CMO-র এক আধিকারিক রাজস্থান সরকারের সঙ্গে সমন্বয় রেখে পড়ুয়াদের ফেরানোর প্রক্রিয়াটি সামলাচ্ছেন। মুখ্যমন্ত্রী সোমবারই জানিয়েছিলেন, তিনি নিজে গোটা বিষয়টি তদারকি করছেন। সেদিনই ছাত্রছাত্রীদের অভিভাবকরা বার্তা পেয়ে যান, তাঁদের উৎকণ্ঠার দিন ফুরিয়ে এসেছে।




জয়েন্ট এন্ট্রান্স-সহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিতে কোটার একাধিক প্রতিষ্ঠানে প্রশিক্ষণ নিতে গিয়েছিলেন বাংলার বহু পড়ুয়াই। তবে করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন ঘোষণার পর সেখানে আকটে পড়েছিলেন তাঁরা।





এখন বাংলা - Ekhon Bengla | খবরে থাকুন সবসময়


Source : BanglaSonbad


নবীনতর পূর্বতন