ঘন্টায় ৬০ কিমি বেগে ধেয়ে আসছে ঝড়, জারি সতর্কতা

ঘন্টায় ৬০ কিমি বেগে ধেয়ে আসছে ঝড়, জারি সতর্কতা

কলকাতা: কিছুক্ষণের মধ্যেই কালবৈশাখীর সতর্কতা। ঘণ্টায় ৫০-৬০ কিমি বেগে ধেয়ে আসছে ঝড়। একই সঙ্গে দেওয়া হয়েছে বৃষ্টির পূর্বাভাসও। দক্ষিণবঙ্গের একাধিক জেলা, যেমন পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানেও ঝড়ের সতর্কতা দেওয়া হয়েছে। এছাড়াও কলকাতা এবং শহরতলিতেও ঝড় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

যদিও ইতিমধ্যে জেলার বেশ কিছু অংশে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। বইছে ঝড়ো হাওড়াও। হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে কালবৈশাখীর দাপটে বৃষ্টি শুরু হয়েছে বাঁকুড়ায়। রবিবাসরীয় বিকেলে জেলার প্রায় সর্বত্র ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাত শুরু হয়েছে। এদিনের বৃষ্টিতে বোরো ধান ও তিল জাতীয় তেল শস্য চাষে ক্ষতির আশঙ্কা করছেন চাষীরা। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত জেলায় ক্ষয় ক্ষতির খবর নেই।

অন্যদিকে, উত্তরবঙ্গের একাধিক জেলায় সারা রাজ্যে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। আজ রবিবার থেকে আগামী চারদিন এই ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগ হতে পারে ঝড়ের। আগামী ২৪ ঘন্টায় এই প্রভাব শুরু হতে পারে বলে জানাচ্ছে জেলার হাওড়া অফিস।

একই সঙ্গে ভারী বৃষ্টিরও পূর্বাভাস দেওয়া হয়েছে। মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর সহ উত্তরের একাধিক জেলাতে এর প্রভাব পড়বে। অন্য জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে শুধু উত্তরবঙ্গেই নয়, দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ একাধিক জেলাতে আগামী ২৪ ঘন্টায় ঝড় হতে পারে বলে পূর্বাভাস হাওয়া অফিসের।

যদিও আজ রবিবার সকাল থেকেই বাড়ছে শহরের তাপমাত্রা। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবারের তুললায় আরও কিছুটা বেড়ে শহরের তাপমাত্রা সকালেই ২৮ ছুঁই ছুঁই। রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি , যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে যায় ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি ছিল।


এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়
এখন বাংলা, বাংলার একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source : Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন