মার্কিন মুলুকে বন্ধ বস্টন ম্যারাথন, ১২৪ বছরের প্রতিযোগিতায় করোনার কোপ 



মার্কিন মুলুকে বন্ধ বস্টন ম্যারাথন, ১২৪ বছরের প্রতিযোগিতায় করোনার কোপ




স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ ফ্লু, দুদুটি বিশ্বযুদ্ধ ও ভয়ঙ্কর অগ্নুৎপাতের মতো ভয়ঙ্কর পরিস্থিতিকে জয় করেও অনুষ্ঠিত হওয়া প্রতিযোগিতাতেও এবার করোনার ছায়া। করোনার করাল গ্রাসের কোপে পড়ে ১২৪ বছরে এই প্রথমবার বাতিল করে দেওয়া হল ঐতিহাসিক বস্টন ম্যারাথন। চলতি বছরের ২০ এপ্রিল মার্কিন মুলুকে শুরু হওয়ার কথা ছিল বস্টন ম্যারাথন। কিন্তু আমেরিকায় অব্যাহত মৃত্যু মিছিল। বিশ্বে করোনায় আক্রান্তের নিরিখে শীর্ষে আমেরিকা। তাই করোনা ভাইরাসের জন্য তা পিছিয়ে ১৪ সেপ্টেম্বর করেছিলেন উদ্যোক্তরা। প্রতিযোগিতায় বিভিন্ন দেশের প্রায় তিরিশ হাজার অ্যাথলিটের অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে না আসায় কোনও ঝুঁকি নিতে রাজি হয়নি মার্কিন প্রশাসন। অবশেষে বাতিলই করা হয়েছে ঐতিহাসিক এই ম্যারাথন।




প্রতিযোগীরা সশরীরে বস্টনে হাজির হতে না পারলেও, তাঁদের জন্য ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করেছে উদ্যোক্তারা। যার মাধ্যমে অ্যাথলিটরা নিজেদের উদ্যোগে ২৬.২ মাইল বা ৪২.২ কিমি পথ অতিক্রম করতে পারলে, তাঁদের ফিনিশার মেডেল দেওয়া হবে বলে জানানো হয়েছে।




১৮৯৭ সালে শুরু হওয়া বস্টন ম্যারাথনের মতো ঐতিহাসিক প্রতিযোগিতা কখনই বন্ধ করতে হয়নি উদ্যোক্তাদের। কিন্তু এই প্রথমবার স্থগিত রাখার সিদ্ধান্ত নিতে হওয়ায় হতাশ মার্কিন প্রশাসন।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন