৮ জুন থেকে পশ্চিমবঙ্গে খুলছে সরকারি-বেসরকারি সব অফিস



৮ জুন থেকে পশ্চিমবঙ্গে খুলছে সরকারি-বেসরকারি সব অফিস


  


ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বাংলা। লম্বা লকডাউন কাটিয়ে করোনার ভয় আর আতঙ্ক নিয়েই সমস্ত কিছু খুলতে চলেছে বাংলায়। যেমন আগামী ১ লা জুন থেকে শর্ত সাপেক্ষে খুলতে চলেছে রাজ্যের সমস্ত ধর্মস্থান। শুধু তাই নয়, এর ঠিক এক সপ্তাহ বাদে সমস্ত সরকার এবং বেসরকারি অফিসও বাংলায় খোলা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।




এদিন মমতা বলেন, ৮ জুন থেকে সমস্ত সরকারি ও বেসরকারি অফিসে ১০০ শতাংশ লোকবল নিয়ে কাজ শুরু হবে। অবশ্যই মানতে হবে সমস্ত নিয়ম। প্রত্যেকদিন স্যানিটাইজ করা, সামাজিক দূরত্ব মেনে চলা। সমস্ত কিছুই মেনে চলতে হবে বলে জানিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।




অন্যদকে, পয়লা জুন থেকে বাংলায় খুলছে মন্দির মসজিদ গির্জা গুরুদ্বার৷ ৮ জুন থেকে সরকারি বেসরকারি অফিস পুরোপুরি খুলে যাবে। ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা যাবে। জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার নবান্নে সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী জানালেন, মন্দির মসজিদ গির্জা গুরুদ্বার খুললেও মানতে হবে বেশ কিছু নিয়ম।




যেমন কোনও ধর্মস্থানে একসঙ্গে ১০ জনের বেশি ঢোকতে পারবেন না। প্রত্যেককেই মাস্ক পরতে হবে। মন্দির মসজিদে স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখতে হবে। তবে ধর্মস্থানে কোনও জমায়েতও করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।




তিনি আরও বলেন, ট্রেনে গাদাগাদি করে যদি এতো লোক আসতে পারে, তাহলে মন্দির, মসজিদ, গির্জা কী দোষ করল? কেন্দ্র এমন করলে, কেন আমি সব বন্ধ রাখব? ১ জুন থেকে মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বার খুলবে। সকাল ১০টা থেকে মন্দির খোলা যাবে৷ এই সংকট থেকে মুক্তি পেতে মানুষ একটু প্রার্থনা করার সুযোগ পাবে।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন