ভাড়া বাড়লে রাস্তায় নামবে বাস! কি সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর?

ভাড়া বাড়লে রাস্তায় নামবে বাস! কি সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর?

নিউজ ডেস্ক : লকডাউন এরপর রাস্তায় বাস চলা নিয়ে প্রচুর অরাজকতা তৈরী হয় সরকারও বাস মালিকদের মধ্যে। সরকার বাস চালানোর জন্য যে নির্দেশনামা জারি করে দিয়েছিল বাসমালিকদের, তাতে দেখা গিয়েছিল এক প্রকার ক্ষতির মুখে পড়তে হতো বাস মালিকদের। বাস মালিকরা বাস চালানোর ক্ষেত্রে ভাড়া বাড়ানোর আবেদন জানালে, সে ব্যাপারে সরকার কোনো রকম আলোকপাত করেনি। এর ফলে সাধারণভাবে বাস চলার সিদ্ধান্ত কার্যকর হলেও ক্ষতির কথা ভেবে বাস রাস্তায় নামায়নি বাস মালিকরা।

বেসরকারি বাস ও মিনিবাসের ভাড়া নিয়ে প্রথম থেকেই ছিল সংশয়। ‌এরপরে অবশ্য বেসরকারি বাস ও মিনিবাসের ন্যূনতম ভাড়া কত হবে তা জানিয়ে দেয় সরকার। টানা দু’মাস লকডাউন থাকায় বিপুল ক্ষতির মুখে পড়েছে বাস সংগঠনগুলি। এই কারণেই তারা পুরনো ভাড়ায় বাস রাস্তায় না নামানোর সিদ্ধান্ত নেয়। তার উপর আবার কম সংখ্যক যাত্রী নিয়ে চলবে বাস।

যদিও এরপর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন বাসে যতগুলো সিট রয়েছে, ততজন যাত্রী নিয়ে চলতে পারবে বেসরকারি বাস। যদিও এই নির্দেশের কোন সুরাহা মেলেনি এদিন। এদিন বিভিন্ন বাস সংগঠন মালিকদের বৈঠক ছিল তাতে বাস মালিকরা সিদ্ধান্ত নেয় যে পুরনো ভাড়ায় কোনভাবেই সোমবার থেকে রাস্তায় বাস নামানো সম্ভব হবে না। তাই এবার ভাড়ার পরিমাণ বাড়বে কি না তার জন্য মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তই হবে চূড়ান্ত।


এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন