টেকনিক ও চাপের মুখে পারফরম্যান্সের ক্ষেত্রে ভারতের সেরা ব্যাটসম্যান দ্রাবিড়, মত রশিদ লতিফের 

টেকনিক ও চাপের মুখে পারফরম্যান্সের ক্ষেত্রে ভারতের সেরা ব্যাটসম্যান দ্রাবিড়, মত রশিদ লতিফের

স্পোর্টস ডেস্ক: ন’য়ের দশক থেকে এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে যাঁরা টেস্ট খেলেছেন, তাঁদের মধ্যে ব্যাটিং টেকনিকের কথা উঠলে সবার আগে আলোচনা হয় রাহুল দ্রাবিড়কে নিয়ে। টেস্টে তো বটেই, একদিনের আন্তর্জাতিকেও ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। খেলা ছেড়েছেন কয়েক বছর হল। তবে এখনও শুধু ভারতের ক্রিকেটপ্রেমী বা প্রাক্তন ক্রিকেটারদের কাছেই নয়, অন্যান্য দেশগুলিতেও তাঁর সমান কদর। ভারতের এই প্রাক্তন অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার রশিদ লতিফ। তাঁর মতে, টেকনিক ও চাপের মুখে পারফরম্যান্সের বিচারে ভারতের সেরা ব্যাটসম্যান দ্রাবিড়।

একসময় ভারতীয় দলের ব্যাটিং লাইনআপে পাঁচ স্তম্ভ ছিলেন সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্মণ। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধেই খেলেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক লতিফ। তিনি সব ব্যাটসম্যানের কথা মাথায় রেখেই একটি ইউটিউব শোয়ে বলেছেন, ‘যাঁরা ভারতের প্রতিনিধিত্ব করেছেন, তাঁদের মধ্যে টেকনিক ও চাপের মুখে খেলার ক্ষেত্রে রাহুল দ্রাবিড় সবার চেয়ে এগিয়ে। সহবাগের মতো দ্রাবিড়ও তেন্ডুলকরের ছায়ায় খেলেছেন।’

ভারতীয় দলের হয়ে টেস্ট ও একদিনের আন্তর্জাতিকে বহু স্মরণীয় ইনিংস রয়েছে দ্রাবিড়ের। তবে লতিফের মতে, ১৯৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে জোহানেসবার্গ টেস্টের প্রথম ইনিংসে শতরানই দ্রাবিড়ের সেরা ইনিংস।




এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়ার ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন