আমফানের ত্রাণে ‘স্বজনপোষণ’, দু্র্নীতি রুখতে পঞ্চায়েত স্তরে কমিটি গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর



আমফানের ত্রাণে ‘স্বজনপোষণ’, দু্র্নীতি রুখতে পঞ্চায়েত স্তরে কমিটি গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর




 নিউজ ডেস্ক: আমফানের (Amphan) ত্রাণে দুর্নীতির অভিযোগ লেগেই রয়েছে। কোথাও পর্যাপ্ত ত্রাণ পাচ্ছেন না ক্ষতিগ্রস্তরা। কোথাও আবার ক্ষতিগ্রস্তদের প্রাপ্যের ঝুলি শূন্য। বিষয়গুলি প্রকাশ্যে আসার পর একাধিকবার ত্রাণে দুর্নীতি বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার দুর্নীতি রুখতে পঞ্চায়েত স্তরে কমিটি গঠনের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।




জানা গিয়েছে, বৃহস্পতিবার নবান্নের তরফে প্রতিটি জেলার জেলাশাসককে সমস্ত পঞ্চায়েতে কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। সেই কমিটিতে থাকবেন একজন পঞ্চায়েত সদস্য, বিডিওর প্রতিনিধি, একজন সরকারি আধিকারিক ও প্রয়োজনে বিরোধী দলের এক প্রতিনিধি। পঞ্চায়েতের ওই কমিটি খতিয়ে দেখবে তালিকায় নাম থাকা প্রত্যেকেই প্রকৃত ক্ষতিগ্রস্ত কি না। সূত্রের খবর, ৭ দিনের মধ্যে কমিটিতে কারা থাকছেন সেই তালিকা তৈরি করে নবান্নে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।




প্রসঙ্গত, আমফানের পর ১ মাসের বেশি সময় পেরিয়ে গেলেও এখনও রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ ত্রাণ পাননি। সব ক্ষেত্রেই প্রকাশ্যে এসেছে স্বজনপোষণের অভিযোগ। ক্ষোভ উগড়ে দিয়েছেন দুর্গতরা। বুধবার সর্বদল বৈঠকেও ত্রাণ বিলি প্রসঙ্গে রাজ্যকে বিঁধেছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) ও বাম নেতা সুজন চক্রবর্তী। এরপরই আমফানের ত্রাণের জন্য বিরোধীনেতার নিয়ে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এর পরের দিনই পঞ্চায়েত স্তরে কমিটি গঠনের নির্দেশ দিলেন তিনি। দুর্নীতির অভিযোগ পেলে ফের কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন