‘বিদেশ থেকে আসা বিমানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না’, কেন্দ্রকে চিঠি দিচ্ছেন মমতা




‘বিদেশ থেকে আসা বিমানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না’, কেন্দ্রকে চিঠি দিচ্ছেন মমতা




 নিউজ ডেস্ক: কোনও প্রোটোকল মানছে না কেন্দ্র, বিস্ফোরক অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মুখ্যমন্ত্রীর কথায়, ‘বিদেশ থেকে রাজ্যে ঢোকা বিমানগুলিতে করোনা প্রোটোকল মানা হচ্ছে না।’ বিষয়টি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী চিঠি দিচ্ছেন কেন্দ্রীয় সরকারকে।




রাজ্যে বেড়েই চলেছে মারণ করোনার সংক্রমণ। পরোক্ষে কেন্দ্রের ওপরই দায় চাপালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বন্দে ভারত মিশন প্রকল্পের অধীনে বিদেশ থেকে পড়া নাগরিকদের দেশে ফেরাচ্ছে কেন্দ্র। এছাড়া ডোমেস্টিক বিমানও চলছে।




কলকাতাতেও বিদেশ থেকে বিমান ঢুকছে যাত্রীদের নিয়ে। বিষয়টি নিয়ে শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠকে ক্ষোভ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, ‘অবিলম্বে কেন্দ্রকে এই বিমান পরিষেবা বন্ধ রাখতে হবে। দরকারে মাসে একটি বিমান আসতে পারে।




মুখ্যমন্ত্রীর অভিযোগ, ‘একটি কাগজে যাত্রীদের দিয়ে তাঁদের সম্পর্কে লিখিয়ে নিচ্ছে। কাগজে লিখিয়ে নেওয়ার পরে আর কোনও পরীক্ষা হচ্ছে না যাত্রীদের। বিমান থেকে নেমে যাত্রীরা কে কোথায় যাচ্ছেন তার কোনও খোঁজ নেই। এভাবে করোনা ছড়িয়ে দেওয়ার কোনও মানে হয় না।’




এরই পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘করোনা হটস্পট থেকে বিমান রাজ্যে ঢোকার ক্ষেত্রে খেয়াল রাখা উচিত। বিমানে গা ঘেঁষাঘেষি করে আসছেন যাত্রীরা। দিন কয়েক আগেই দু’জন যাত্রী করোনা পজিটিভ হলেও সহযাত্রীদের সঙ্গেই বিমানে চলে এসেছেন। এটা চলবে না।’




দরকারে ১৫ দিন অন্তর একটি করে বিমান রাজ্যে ঢোকানো উচিত বলে মনে করেন মুখ্যমন্ত্রী। বিমানের পাশাপাশি স্পেশাল ট্রেন চালানোর পদ্ধতি নিয়েও প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে আগে স্পেশাল ট্রেন চালানো নিয়ে তাঁকর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছিল বলেও অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।




করোনা আবহে স্পেশাল ট্রেন চালানো নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘দিনে দশটা করে স্পেশ্যাল ট্রেন আসছে। এভাবে ট্রেন ঢুকলে তো মুশকিল।’ এসব বিষয় নিয়ে শীঘ্রই রাজ্যের মুখ্যসচিব কেন্দ্রীয় সরকারকে চিঠি দেবেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।






এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন