কবে থেকে চালু আন্তর্জাতিক উড়ান? জানাল বিমান পরিবহণ মন্ত্রক



কবে থেকে চালু আন্তর্জাতিক উড়ান? জানাল বিমান পরিবহণ মন্ত্রক




নিউজ ডেস্ক: ২৫শে মে থেকে নির্দিষ্ট পরিমাণে কিছু রুটে চালু হয়েছে অন্তর্দেশিয় উড়ান। কিন্তু আন্তর্জাতিক বিমান উড়ান কবে থেকে চালু, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত মেলেনি। শনিবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী জানান এখনও পর্যন্ত প্রতিদিন ৭০০টি বিমান ওঠা নামা করছে।




শনিবার এক সাংবাদিক সম্মেলনে পুরী জানান, অন্যান্য দেশ যখনই নিজেদের আন্তর্জাতিক বিমানপথ খুলে দেবে, তখনই ভারত আন্তর্জাতিক উড়ান চালু করবে। অন্যান্য দেশ যদি আন্তর্জাতিক বিমানপথ না খোলে, তাহলে ভারত একা কী করবে। তবে আন্তর্জাতিক ক্ষেত্রে বিমান উড়ানের জন্য প্রস্তুত রয়েছে দেশ বলে এদিন জানিয়েছেন মন্ত্রী।




এদিন পুরী বলেন ২,৭৫০০০ ভারতীয়, যারা বাইরের দেশগুলিতে আটকে পড়েছিলেন, তাঁদের ফেরত নিয়ে আসার ব্যবস্থা করা হয়েছে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সচিব পি এস খারোলা জানান, পরিস্থিতি অনুযায়ী বিমান ভাড়া নির্ধারণ করা হচ্ছে। ফলে ভাড়ার মূল্যে ফারাক থাকছে। তবে ২৪শে অগাষ্টের মধ্যে তা ঠিক করে দেওয়া হবে। তবে গোটাটাই নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর।




এদিকে, বিমান উড়ানের জন্য একাধিক গাইডলাইন প্রকাশ করা হয়। বিমানবন্দরগুলির জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোসিডিওর বা এসওপি জারি করে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)। এই নির্দেশিকায় জানানো হয়, যাত্রীদের কী নিয়ম পালন করতে হবে।




এই নির্দেশিকা অনুযায়ী, সমস্ত যাত্রীদের ২ ঘন্টার আগে বিমানবন্দরে পৌঁছতে হবে। বিমানবন্দরে স্ক্রিনিংয়ের পরই যাত্রীদের ভেতরে ঢুকতে দেওয়া হবে। ১৪ বছরের বেশি বয়সের সমস্ত যাত্রীদের তাঁদের ফোনে আরোগ্য সেতু অ্যাপ রেজিস্টার করতে হবে। আরোগ্য সেতুতে সবুজ সঙ্কেত না থাকলে বিমানবন্দরে প্রবেশের অনুমতি পাওয়া যাবে না। যাত্রীদের নিজস্ব গাড়ি বা ভাড়ার ট্যাক্সি পরিষেবা ব্যবহার করতে হবে।




যাত্রীদের যতদূর সম্ভব ট্রলির ব্যবহার কম করতে হবে। লাইন ছাড়াই বোর্ডিং পাস মিলবে। এছাড়াও রয়েছে আরও কিছু নির্দেশিকা এবং তা অনুসারে, যাওয়া ও আসার ক্ষেত্রে ভিন্নভিন্ন নিয়ম পালন করতে হবে। সমস্ত যাত্রীদের মাস্ক ও গ্লাভস পরতে হবে। যে সমস্ত যাত্রীদের বিমানের উড়ান চার ঘন্টা বাকি, তাঁদের বিমানবন্দর টার্মিনাল বিল্ডিংয়ে প্রবেশ করতে দেওয়া হবে। এর থেকে বেশি সময় পরে বিমানের উড়ান থাকলে সংশ্লিষ্ট যাত্রীদের বিমানবন্দর বিল্ডিংয়ে প্রবেশ করতে দেওয়া হবে না





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন