৬৮ টাকায় করোনা চিকিৎসার ওষুধ! তৈরী করছে সিপলা
৬৮ টাকায় করোনা চিকিৎসার ওষুধ! তৈরী করছে সিপলা


নিউজ ডেস্ক: ঝড়ের গতিতে বেড়ে চলেছে করোনার সংক্রমণ।তাতে ওষুধও আবশ্যক হয়ে পড়েছে। অন্যদিকে করোনা ভ্যাকসিনের হিউম্যান ট্রায়াল শেষ করে বাজারে আসতে আরো কিছুটা সময় লাগবে। তাই প্রধানত করোনা চিকিৎসার জন্যই একটি নতুন ট্যাবলেট আনতে চলেছে দেশের অন্যতম ওষুধ নির্মাণকারী সংস্থা সিপলা৷ সম্ভবত আগস্ট মাসেই তা বাজারে চলে আসতে পারে।



সিপলা এবং CSIR- Indian Institute of Chemical Technology (IICT)-র মিলিত প্রয়াসে করোনার ওষুধটি তৈরি করা হয়েছে৷ দেশের যে অঞ্চলগুলিতে করোনা সংক্রমণের প্রভাব তুলনামূলক ভাবে বেশি, সেখানে এই ওষুধের সরবরাহও বেশি পরিমাণে করা হবে বলে জানা গেছে। হাসপাতালগুলির সাথে সাথে খোলা বাজারেও এই ওষুধ মিলবে৷এই ওষুধের অত্যাধিক হারে চাহিদার কথা মাথায় রেখেই প্রতিটি ওষুধের দাম ৬৮ টাকা রাখা হয়েছে। আশা করা হচ্ছে এই ওষুধ করোনা চিকিৎসায় মানুষকে সুস্থ করে তুলতে সাহায্য করবে।



সংস্থার তরফে জানানো হয়েছে, ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া-র তরফে ইতিমধ্যেই Favipiravir গোত্রের ওষুধ Ciplenza উৎপাদনের অনুমতি দিয়েছে। Favipiravir আসলে একটি অ্যান্টি ভাইরাল ওষুধ যা জাপানের ফুজি ফার্মা আবিষ্কার করেছিল৷ মৃদু এবং মাঝারি উপসর্গযুক্ত করোনার উপশমের ক্লিনিক্যাল ট্রায়ালে এই ওষুধ ইতিবাচক ফল দিয়েছে৷তবে করোনা ভাইরাস সংক্রমিত রোগীদের জরুরি চিকিৎসার জন্যই এই ওষুধটি ব্যবহার করা যাবে বলে জানাচ্ছে সংস্থা।

[ আরোও পড়ুন, উচ্চ মাধ্যমিক পরীক্ষার কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দিল SFI]


এখন বাংলা - খবরে থাকুন সবসময়

এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।



(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)


আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 /9593275489   এই নম্বরে, ধন্যবাদ।

নবীনতর পূর্বতন