করোনার কোপে এবছরের মতো বাতিল অমরনাথ যাত্রা



করোনার কোপে এবছরের মতো বাতিল অমরনাথ যাত্রা




 নিউজ ডেস্ক: করোনা কোপে এবার বাতিল হয়ে গেল অমরনাথ যাত্রাও। এবছর অমরনাথে তীর্থযাত্রীরা যেতে পারবেন কি না, তা ঠিক করতে মঙ্গলবার বৈঠকে বসেছিলেন শ্রীঅমরনাথ স্রাইন বোর্ড (SASB) কর্মকর্তারা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, সাধারণের সুরক্ষার কথা ভেবে এবারের মতো বাতিলই করা হচ্ছে অমরনাথ যাত্রা।




দেশে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই সাড়ে এগারো লক্ষেরও বেশি মানুষের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস (coronavirus)। সংক্রমণ ঠেকাতে একাধিক রাজ্য ফের লকডাউনের পথে হাঁটছে। এমন পরিস্থিতিতে অমরযাত্রা হবে কি না, তা নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। এদিনের বৈঠকের পর অবশেষে ধোঁয়াশা কাটল। বোর্ডের মতে, দেশের এই সংকটকালে এত মানুষের সুরক্ষার দায়িত্ব নেওয়া অত্যন্ত কঠিন। তাছাড়া যত ভিড় হবে, ততই বাড়বে ভাইরাস ছড়ানোর সম্ভাবনা। তাই সবদিক বিচার করেই এই সিদ্ধান্ত।




সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার ৮৮৮ মিটার উঁচুতে জম্মু-কাশ্মীরে অবস্থিত অমরনাথ (Amarnath) মন্দির। যা হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম পবিত্র তীর্থস্থান হিসেবেই পরিচিত। বছরের একটি সময়ই পুণ্যার্থীদের জন্য খুলে দেওয়া হয় মহাদেবের মন্দিরের দরজা। চলতি বছর ২৩ জুন যাত্রা শুরুর কথা থাকলেও মহামারীর জেরে তা স্থগিত হয়ে যায়। শোনা যায়, ২১ জুলাই তা হতে পারেন। চলতে পারে ৩ আগস্ট পর্যন্ত। সংক্রমণ যাতে না ছড়ায়, তার জন্য একাধিক সাবধানতাও অবলম্বনের পরিকল্পনাও করা হয়েছিল। ঠিক হয়েছিল কোভিড-১৯ টেস্ট করিয়ে সাধু এবং সাধারণ তীর্থযাত্রী মিলিয়ে ৫০০ জনকে প্রবেশের অনুমতি দেওয়া হবে। প্রয়োজনে তাঁদের কোয়ারেন্টাইনেও রাখা হবে। গত ৩ জুলাই সমস্ত বন্দোবস্ত খতিয়েও দেখেন জম্মু ও কাশ্মীরের মুখ্যসচিব। কিন্তু শেষমেশ তীর্থযাত্রা বাতিলেরই সিদ্ধান্ত নিল বোর্ড।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন