'গ্রিন জোন' উত্তর দিনাজপুরে এবার কোভিডের থাবা, আক্রান্ত ৩



'গ্রিন জোন' উত্তর দিনাজপুরে এবার কোভিডের থাবা, আক্রান্ত ৩




হাইলাইটস




  • উত্তর দিনাজপুর জেলার ৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গিয়েছে।

  • এই প্রথম জেলায় কোনও করোনার ঘটনা ধরা পড়ল।

  • বাংলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১,৬৭৮ জন।





গ্রিন জোনের তকমা হারাল উত্তর দিনাজপুর। উত্তরবঙ্গের এই জেলাতেও এবার থাবা বসাল করোনা। জেলার তিন ব্যক্তির শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গিয়েছে। এর মধ্যে ২ জন রায়গঞ্জের এবং তৃতীয় জন হেমতাবাদ ব্লকের বাসিন্দা।




রাজ্যের বিভিন্ন স্থানে ক্রমাগত করোনা সংক্রমণের ঘটনা ঘটলেও সেই ছোঁয়াচ এড়িয়ে চলছিল উত্তর দিনাজপুর। এতদিন পর্যন্ত সেখানে একজনও কোভিড রোগীর সন্ধান পাওয়া যায়নি। তবে শেষরক্ষা হল না। প্রাথমিকভাবে জানা গিয়েছে, করোনা আক্রান্ত তিন জন কলকাতায় শ্রমিকের কাজ করেন। লকডাউনের কারণে গত ৫ মে জেলায় প্রবেশ করেন তাঁরা। প্রাথমিক স্ক্রিনিং করে হোম কোয়ারেনটিনে পাঠানো হয়েছিল। গত ৭ মে রায়গঞ্জ মেডিক্যালে তাঁদের সোয়াব স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিক্যাল কলেজে পাঠানো হয়। শনিবার তিন জনেরই রিপোর্ট আসে পজিটিভ।




আক্রান্তদের রায়গঞ্জে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে কোয়ারেনটিনে পাঠানোর তোড়জোড় শুরু করেছে স্বাস্থ্য দফতর। একইসঙ্গে নির্দিষ্ট প্রোটোকল অনুসারে তিন রোগীর বাড়ির চারপাশের নির্দিষ্ট এলাকা কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হবে।




এদিকে, বাংলায় করোনা সংক্রমণের ঘটনা একটু একটু করে বাড়ছে। শনিবার রাজ্যে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,৭৮৬। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে এই মারণ ভাইরাসে আরও ১১ জন বলি হওয়ায় মোট সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৯৯। আর কো-মরবিডিটিতে মৃত্যু হয়েছে আরও ৭২ জনের।





এখন বাংলা - Ekhon Bengla | খবরে থাকুন সবসময়


Source : BanglaSonbad


নবীনতর পূর্বতন