পরিযায়ী শ্রমিকদের জন্য হাজার কোটি টাকা! বড় ঘোষণা কেন্দ্র সরকারের



পরিযায়ী শ্রমিকদের জন্য হাজার কোটি টাকা! বড় ঘোষণা কেন্দ্র সরকারের




দেশে করোনাভাইরাস পরিস্থিতি আটকানোর জন্য কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে পিএম কেয়ারস ফান্ড গঠন করা হয়েছিল। তবে এই নিয়ে বিতর্কে ঝড় উঠেছিল এই ফান্ডে জমা পড়ার টাকা কিভাবে ব্যবহার করছে কেন্দ্র, আদৌ সঠিক জায়গায় ব্যবহার হচ্ছে কিনা সেই নিয়ে প্রশ্ন উঠেছিল। এবার সব রকম বিতর্কের অবসান ঘটালো নরেন্দ্র মোদি সরকার। পিএম কেয়ারস ফান্ড থেকে করোনা মোকাবিলায় 3100 কোটি টাকা বরাদ্দ করা হলো।




লকডাউন ঘোষণার পর 27 মার্চ কেন্দ্রীয় মন্ত্রিসভার তরফ থেকে এই ত্রাণ তহবিল ঘোষণা করা হয়। বুধবার কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানানো হয় কোন রকমারি খাতে এটি ব্যবহার হবে। কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে এই 3100 কোটি টাকার মধ্যে 2000 কোটি টাকা ভাইরাস মোকাবিলায় ভেন্টিলেটর কেনার জন্য ও 1000 কোটি টাকা বিভিন্ন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের কল্যানে ব্যবহার করা হবে। পাশাপাশি 100 কোটি টাকা বরাদ্দ হবে দেশের ভ্যাকসিন তৈরীর গবেষনায়। ইতিমধ্যে জাতির উদ্দেশ্যে ভাষনে প্রধানমন্ত্রী 20 লক্ষ কোটি টাকার প্যাকেজের ঘোষনা করেছিলেন। যার বিস্তারিত বিবরন গতকাল দিয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।




28 শে মার্চ পি.এম কেয়ার ফান্ড গঠন করা হয়েছিল দেশের করোনাভাইরাস পরিস্থিতির মোকাবেলা করার জন্য। এই তহবিলে অনেকেই নিজের সামর্থ্য অনুযায়ী দান করেছেন প্রধানমন্ত্রীর তহবিলে প্রচুর তারকারাও অনুদান দিয়েছেন। তহবিলের প্রয়োজনীয়তা স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠেছিল, সরকার থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় তহবিল রক্ষণাবেক্ষণের জন্য বিভিন্ন অডিটর পদে নিয়োগ করা হবে যারা তহবিলের অর্থের ভার নেবেন।





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন