তীব্র গতিতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘আমফান’! সময়সূচি জানিয়ে দিলো আবহাওয়া দফতর



তীব্র গতিতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘আমফান’! সময়সূচি জানিয়ে দিলো আবহাওয়া দফতর




বেশ কিছুদিন ধরে ধীরে ধীরে শক্তি সঞ্চয় করে ভয়ানক হয়ে উঠছে সাইক্লোন ‘আমফান’। যদিও এখনও সমুদ্রের মাঝেই ধীরগতিতে অবস্থান করছে এই সাইক্লোন। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে আগে জানানো হয়েছিল, এই ঘূর্ণিঝড়ের প্রভাব পশ্চিমবঙ্গের উপর পড়ার সম্ভাবনা নেই। তবে বর্তমানে এর গতি প্রকৃতি দেখে আশঙ্কায় আবহাওয়াবিদরা। একটু একটু করে এম গতিপথ পরিবর্তন করছে ওই ভয়ানক সাইক্লোন। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দিকে মোড় নিচ্ছে একটু একটু করে। ‘আমফান’ যেভাবে গতিপথ বদলাতে এর প্রভাব পড়তে পারে উত্তর বঙ্গোপসাগরে, এমনটাই আশঙ্কা আবহাওয়াবিদদের।




আগামী ১৬ ই মে থেকে নিজের শক্তি বৃদ্ধি করে আগামী ১৯ মে থেকে ২০ মে এর মধ্যে স্থলভাগে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। আবহাওয়া দপ্তরের থেকে পাওয়া সম্প্রতি তথ্য অনুযায়ী ‘আমফান’ মাঝ সমুদ্রে ৫ ডিগ্রি স্কোয়ার অঞ্চল জুড়ে অবস্থান করছে। আগামী ১৬ই মে এটি দক্ষিণ বঙ্গোপসাগরের মধ্যভাগে থাকবে বলে খবর আবহাওয়া সূত্রে।




আবহাওয়াবিদরা মনে করছেন, এই সাইক্লোন এর মূল অভিমুখ বাংলাদেশের দিকে। তাই বাংলাদেশের দিকে যাত্রার সময় এর প্রভাব কিছুটা পড়বে পশ্চিমবঙ্গের উপর। অন্যদিকে ইন্ডিয়ান মেটিওরলজিক্যাল ডিপার্টমেন্টের সাইক্লোন ট্র্যাকারে বলা হচ্ছে, এই সাইক্লোন উত্তর দিকেও যাত্রা করতে পারে। যদি তাই হয়, তবে ভারতীয় উপকূলের ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা কম।





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন