আগামী তিন মাস কয়েক কোটি একাউন্টে ঢুকবে আরও বেশি টাকা! বড়ো ঘোষণা কেন্দ্র সরকারের



আগামী তিন মাস কয়েক কোটি একাউন্টে ঢুকবে আরও বেশি টাকা! বড়ো ঘোষণা কেন্দ্র সরকারের




এবারে সাধারন মধ্যবিত্ত মানুষের কথা ভেবে পদক্ষেপ নিতে চলেছেন সরকার যার ফলে উপকৃত হবেন প্রচুর মানুষ। বেসরকারি কর্মচারীদের জন্য করা হলো বড়সড় ঘোষণা। লকডাউন এর ফলে মধ্যবিত্তের হাতের নগদের কিছুটা ঘাটতি দেখা দিয়েছে। তবে পরবর্তী তিন মাস কিছুটা নিশ্চিন্ত হতে পারবেন বেসরকারি সংস্থায় কর্মরত হাজার হাজার মানুষ। কারণ পরবর্তী তিন মাস টেকহোম বেতনের পরিমাণ কিছুটা হলেও বাড়বে বেসরকারি সংস্থার কর্মীদের।




বুধবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এর ঘোষণা অনুযায়ী পরবর্তী তিন মাস বেসরকারি সংস্থার কর্মীদের বেতন এর থেকে প্রভিডেন্ট ফান্ড বাবদ টাকা কিছুটা কম কাটা হবে। ফলে হাতে যে পরিমাণ বেতন পান বেসরকারি সংস্থার কর্মীরা আগামী তিন মাস তার চেয়ে একটু বেশি টাকা হাতে পাবেন। পরবর্তী তিন মাস টেক হোম বেতনের পরিমাণ কিছুটা হলেও বাড়বে বেসরকারি সংস্থার কর্মীদের।




দেশের বেসরকারি সংস্থাগুলির ক্ষেত্রে ইপিএফ বাবদ 12 শতাংশের পরিবর্তে 10% করে কাটা হবে। এর ফলে সরকারের পক্ষ থেকে 10% আর সংস্থাগুলিকে 10% অর্থ দিতে হবে। ফলে হাতে নগদ এর যোগান বেশি থাকবে। এই ঘোষণা বাস্তবায়িত হলে দেশে সাড়ে 6 লক্ষ সংস্থায় কর্মরত 4.3 কোটি মানুষ উপকৃত হবেন। এই তিন মাস টিডিএস 25 শতাংশ কম কাটা হবে। ফলে এক্ষেত্রেও মধ্যবিত্তের হাতে নগদ এর যোগান কিছুটা হলে বেশি থাকবে। তবে এই সিদ্ধান্তে সাময়িকভাবে নগদের যোগান সামান্য বাড়লেও মধ্যবিত্তের ভবিষ্যতের সঞ্চয় আর্থিক নিরাপত্তায় কিছুটা টান আসতে চলেছে মনে করছেন অর্থনৈতিক বিশ্লেষকদের একাংশ।





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন