রক্তের ঘাটতি মেটাতে সাগর হাসপাতালে রক্তদান শিবির 

রক্তের ঘাটতি মেটাতে সাগর হাসপাতালে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, সাগরদ্বীপঃ  করোনার মোকাবিলায় আমাদের দেশে লকডাউনের মেয়াদ দ্বিতীয় বারের জন্য বৃদ্ধি করা হয়েছে। তার সত্ত্বেও কোনভাবেই রোখা যাচ্ছে না সংক্রমণ। এদিকে লকডাউনের জেরে যেমন সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ তেমনি থ্যালাসেমিয়া রোগী থেকে শুরু করে গর্ভবতী মহিলারাও সংকটে রয়েছে। সেদিকে লক্ষ্য রেখে এগিয়ে এল সাগর গ্রামীণ হাসপাতাল। 

সাগর ব্লকে ৫০জনের বেশি থ্যালাসেমিয়া রোগী ও গর্ভবতী মহিলা রয়েছেন। এদিকে হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে  রক্তের সংকট দেখা দিয়েছ। সব মিলিয়ে পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠতে শুরু করেছে।সেই পরিস্থিতিতে থ্যালাসেমিয়া রোগী ও গর্ভবতী মহিলাদের জন্য এগিয়ে এলো সাগর গ্রামীন হাসপাতাল। হাসপাতালের ব্লক স্বাস্থ্য আধিকারিকের  উদ্যোগে সোশ্যাল ডিস্ট্যান্স মেনে শুরু হল রক্তদান শিবির মঙ্গলবার সাগর গ্রামীন হাসপাতালে শুরু হয় এই রক্তদান শিবির। রক্তদান শিবিরে রক্তদান করেন খোদ হাসপাতালের বিএমওএইচ।হাসপাতালের চিকিৎসক ,নার্স ও স্বাস্থ্য কর্মী সহ এলাকার বেশকিছু সহৃদয় ব্যাক্তি এদিন রক্তদান করেন।তাঁদের দান করা রক্ত সংরক্ষিত থাকবে সাগর গ্রামীন হাসপাতালের ব্লাড ব্যাংকে। সেই রক্ত মুমূর্ষু রোগী থেকে শুরু করে থ্যালাসেমিয়ায় আক্রান্ত সবাইকে দেওয়া হবে।জরুরী পরিস্থিতিতে হাসপাতালের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সর্বস্তরের মানুষ।


এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়
এখন বাংলা, বাংলার একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
নবীনতর পূর্বতন