পুলিশ-চিকিৎসকদের নিয়ে আজ ভিডিও কনফারেন্সে বৈঠক মুখ্যমন্ত্রীর

পুলিশ-চিকিৎসকদের নিয়ে আজ ভিডিও কনফারেন্সে বৈঠক মুখ্যমন্ত্রীর

কলকাতা: করোনা মোকাবিলায় একেবারে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন চিকিৎসক-সহ অন্য স্বাস্থ্যকর্মী ও পুলিশকর্মীরা। এবার তাঁদের সঙ্গেই আজ বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেল ৩টে নাগাদ ভিডিও কনফারেন্স মারফত ওই বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

বৈঠকে থাকবেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিশের ডিজি ও ডিএম-এসপিরা। বৈঠকে যোগ দেবেন কলকাতার সিপি ও বিভিন্ন পুলিশ কমিশনারেটের কমিশনাররা। এঁরা ছাড়াও বৈঠকে থাকবেন জেলা স্বাস্থ্য অধিকর্তারা।

করোনা মোকাবিলায় দিনরাত এক করে কাজ করে চলেছেন চিকিৎসক-সহ অন্য স্বাস্থ্যকর্মীরা। করোনা রোগীদের পরিষেবা দিতে গিয়ে কখন কখনও নিজেদের অজান্তে তাঁরাও আক্রান্ত হচ্ছেন মারণ ভাইরাসে।

গত কয়েকদিনে রাজ্যের বিভিন্ন প্রান্তে একাধিক চিকিৎসক, নার্স নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোগীদের সেবা করতে গিয়ে কখন যে মারণ এই ভাইরাস শরীরে বাসা বাঁধল তা বুঝতেই পারেননি তাঁরা।

একই অবস্থা পুলিশকর্মীদেরও। মারণ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে অনবরত সাধারণ মানুষকে সচেতন করার কাজ করে চলেছেন তাঁরা। সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে চলছে লকডাউন। আর এই লকডাউন যাতে পুরোপুরি সফল হয় সেব্যাপারে নিরলস পরিশ্রম চালিয়ে যাচ্ছেন পুলিশকর্মীরা।

এবার চিকিৎসক ও পুলিশকর্মীদের সঙ্গেই বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংকটের এই দিনে রাজ্য সরকার যে পুরোপুরিভাবে তাঁদের সঙ্গে রয়েছেন তা বোঝাতেই এদিন আলোচনা করবেন মুখ্যমন্ত্রী। লকডাউন কার্যকর করতে গিয়ে বা স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়েও একাধিকবার হামলার মুখে পড়তে হয়েছে চিকিৎসক ও পুলিশকর্মীদের।

যদিও কেন্দ্র সব রাজ্যকেই চিঠি পাঠিয়ে করোনা-যোদ্ধাদের সুরক্ষার দিকে নজর দিতে আবেদন করেছিল। এসত্ত্বেও একাধিক ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া যায়নি। এবার সেই দিকগুলি নিয়েই আজ আলোচনা করবেন মুখ্যমন্ত্রী।


এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source : Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন