জুলাইয়ে বিরাটদের শ্রীলঙ্কা সফরে আপত্তি নেই বিসিসিআই-এর, অজিভূমে ৫ টেস্ট নয় 

জুলাইয়ে বিরাটদের শ্রীলঙ্কা সফরে আপত্তি নেই বিসিসিআই-এর, অজিভূমে ৫ টেস্ট নয়

নিজস্ব সংবাদদাতা : সব ঠিকঠাক থাকলে জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। সম্প্রতি ভারতের সঙ্গে সীমিত ওভারের একটি সিরিজ খেলতে চেয়ে বিসিসিআইকে প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কা বোর্ড। জানানো হয়েছিল, তারা জুলাইয়ের শেষে দর্শকশূন্য মাঠে সিরিজ আয়োজনের জন্য তৈরি। তিনটি ওয়ানডে ও তিনটি টি- ২০ ম্যাচের আয়োজন করা হবে। তবে ভারতীয় দলকে শ্রীলঙ্কায় গিয়ে ১৪ দিন  কোয়ারান্টাইনে থাকার নিয়ম মানতে হবে। শ্রীলঙ্কার সেই প্রস্তাবের উত্তরেই এবার অরুণ ধুমল জানালেন, সরকার অনুমতি দিলে বোর্ডের এ ব্যাপারে কোনও আপত্তি নেই। কোষাধ্যক্ষ বলেন, “পুরো বিষয়টাই নির্ভর করছে প্রশাসনের উপর। লকডাউন শিথিল করার ব্যাপারে তারা কী সিদ্ধান্ত নেয়, কিংবা বিদেশ সফরে ছাড় দেওয়া হয় কি না, সেটাই দেখার। তবে ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে কোনও সমস্যা না থাকলে আমাদের এই সফর নিয়ে আপত্তি নেই।”

তবে সরকার অনুমতি দিলেই প্র্যাকটিসের জন্য ক্রিকেটারদের মাঠে নামানো হবে বলে ইতিমধ্যেই জানা গিয়েছে। তবে ভারতীয় দলের অন্যান্য ক্রিকেটাররা অনুশীলন শুরু করতে পারলেও, এখনই অনুশীলনে ফেরা হবে না দলের দুই ডেপুটি বিরাট ও রোহিতের। কারণ দুজনেই মহারাষ্ট্রের ছেলে। আর মহারাষ্ট্রের পরিস্থিতি দেশের মধ্যে সর্বাধিক ভয়াবহ।  

অন্যদিকে দেশের ক্রিকেট বোর্ডের আর্থিক ঘাটতি মেটাতে অস্ট্রেলিয়া বছরের শেষে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলার কথা ভেবেছিল। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস সেই প্রস্তাব দিয়েও ছিলেন। বিসিসিআই ও ক্রিকেট অস্ট্রেলিয়ার সম্পর্ক ভাল বলেই আশাবাদী ছিলেন তিনি। যদিও তা সম্ভব নয় বলেই সাফ জানিয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ জানিয়েছেন, “মনে হয় না যে ভারত পাঁচ টেস্টের সিরিজে অংশ নিতে পারবে। সীমিত ওভারের সিরিজও তো থাকবে। তা ছাড়া ১৪ দিনের কোয়ারান্টিন গাইডলাইনের কথাও মাথায় রাখতে হবে। পাঁচ টেস্টের সিরিজ হলে সফর দীর্ঘায়িত হবে।”  সেক্ষেত্রে পাঁচ টেস্টের বদলে অজিভূমে বিরাটরা চার টেস্ট খেলতে পারে বলে সূত্রের খবর। তবে প্রশাসন অনুমতি দিলে অস্ট্রেলিয়া সফরে ভারতকে পাঠাতে রাজি বিসিসিআই। উদ্দেশ্য একটাই। নিয়ম মেনেই ফিরুক ক্রিকেট।


এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন