হিজবুল জঙ্গি নিকেশের পর উত্তপ্ত কাশ্মীর! আগুন লাগান হল সেনাবাহিনীর গাড়িতে



হিজবুল জঙ্গি নিকেশের পর উত্তপ্ত কাশ্মীর! আগুন লাগান হল সেনাবাহিনীর গাড়িতে




বুরহানের মৃত্যুর পর যে চিত্র ফুটে উঠেছিল কাশ্মীরে তারই যেন এদিন আবার পুনরাবৃত্তি হল। গতকাল ভারতীয় সেনাবাহিনী নিকেশ করে হিজবুল মুজাহিদিনের শীর্ষ জঙ্গি নেতা রিয়াজ নাইকুকে। এই মৃত্যু ক্ষেত্রে জম্মু-কাশ্মীর। ব্যাপক উত্তপ্ত হয়ে ওঠে পুলওয়ামা এবং অবন্তীপোরা। আগুন লাগানো হয় সেনাবাহিনীর একাধিক গাড়িতেও। একই সঙ্গে চলে দেদার ভাঙচুর।




জানা গিয়েছে রিয়াজের মৃত্যুর পর একে একে মানুষ রাস্তায় নামতে থাকেন। টার্গেট করা হয় সেনাবাহিনীর গাড়িকে। এরপর রিয়াজের মৃত্যুতে ক্ষোভে ফেটে পড়া মানুষ ইট বৃষ্টি চালাতে শুরু করেন নিরাপত্তা বাহিনীর একাধিক গাড়ি লক্ষ্য করে। একই সঙ্গে চলে ভাঙচুর, কয়েকটি গাড়িতে লাগিয়ে দেওয়া হয় আগুন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্রিয় হয়ে ওঠে সেনাবাহিনী। স্থানীয় মানুষের সঙ্গে রীতিমতো সংঘর্ষ বাধে তাদের। এতে জখম হয়েছেন একাধিক।




বুধবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় দীর্ঘ লড়াইয়ের পর রিয়াজকে শেষ করেছে সেনা জওয়ানরা। মঙ্গলবার রাত থেকেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় দুটি তল্লাশি অভিযান চালাচ্ছে ভারতীয় সেনা। ওই অঞ্চলে হিজবুল জঙ্গি লুকিয়ে আছে জানার পরেই এই তল্লাশি অভিযান শুরু করে সেনাবাহিনী। এর মধ্যে একটি দল তল্লাশি অভিযান চালাচ্ছে বেইগপোরা গুলজাপোড়ায়। এই গ্রামেই আবার ওই হিজবুল কমান্ডার রিয়াজ নাইকুর জন্ম।




সূত্রের খবর, রিয়াজ ওই গ্রামে এসেছে বলে গোপন সূত্রে খবর পায় সেনাবাহিনী। তারপরেই তাকে ধরার জন্য অভিযান শুরু হয়। বুধবার সকালেই এক জঙ্গিকে খতম করে সেনা। তখনই বোঝা গিয়েছিল রিয়াজকেও ঘিরে ফেলেছেন জওয়ানরা। শেষমেষ দীর্ঘ গুলির লড়াইয়ের পর থেকে নিকেশ করা হয়। তার দেহরক্ষীকেও খতম করা হয়েছে।





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়


এখন বাংলা, বাংলার একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open


নবীনতর পূর্বতন