আবার মালদায় করোনা আক্রান্ত সংখ্যা বাড়ল ৮, উত্তর দিনাজপুরে ২

আবার মালদায় করোনা আক্রান্ত সংখ্যা বাড়ল ৮, উত্তর দিনাজপুরে ২

অমিয় ঘোষ,মালদা :-আবার মালদায় নতুন করে আরও ৮ জনের শরীরে করোনা পজেটিভ ধরা পড়ল। একইসঙ্গে উত্তর দিনাজপুরেও আরও দু’জনের দেহে করোনা ভাইরাসের আক্রান্তের হদিশ মিলেছে।

রবিবার রাতে মালদা মেডিকেলের ভিআরডিএল-এ যে ৩২২টি নমুনা পরীক্ষার রিপোর্ট আসে তাতে ১০ জনের রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে মালদারই ৮ জন ও উত্তর দিনাজপুরের ২ জন রয়েছেন। মালদার আক্রান্তদের মধ্যে মানিকচকের রয়েছে পাঁচজন, হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের একজন, কালিয়াচক-২ ব্লকের একজন ও চাঁচল-২ নম্বর ব্লকের একজন রয়েছেন। আক্রান্তরা প্রত্যেকেই পরিযায়ী শ্রমিক বলে জানা গিয়েছে।

কিছু দিন আগেই তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। রিপোর্ট পজিটিভ আসতেই আক্রান্তদের চিহ্নিত হতেই পুরাতন মালদার নারায়নপুর কোভিড হাসপাতালে ভর্তির তোড়জোড় শুরু হয়েছে। এই নিয়ে মালদা জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৬।এদের মধ্যে দু’জন বিহারের বাসিন্দা হওয়ায় জেলার প্রকৃত আক্রান্তের সংখ্যা ৩৪ জন। মালদা জেলায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকায় জেলা জুড়ে জারি হয়েছে হাই অ্যালার্ট।

অন্যদিকে উত্তর দিনাজপুরে থেকে যে সকল নমুনা মালদা মেডিকেল ভিআরডিএল-এ পরীক্ষা করা জন্য আনা হয়েছে তার মধ্যে মোট ১০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

এদিকে মালদা মেডিকেলের ভিআরডিএল-এ সংগৃহীত লালারসের নমুনার সংখ্যা বাড়তে থাকায় জমে থাকা নমুনার চাপও ক্রমেই বাড়ছে। ইতিমধ্যেই ল্যাবে ২৬০৮টি নমুনা জমে পরে রয়েছে। ওই নমুনাগুলি সময়মত পরীক্ষা করতে না পারলে সেগুলি নষ্ট হওয়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। রবিবার নতুন করে আরও ৯৩২টি নমুনা ল্যাবে এসেছে ,তাই চাপ ক্রমশ বাড়ছে।

মেডিকেল কলেজের পরিকাঠামোর তুলনায় নমুনার সংখ্যা বেশি হওয়ায় মালদা জেলায় নতুন করে নমুনা সংগ্রহে আপাতত রাশ টানতে চাইছে জেলা স্বাস্থ্য দপ্তর। ল্যাবে জমে থাকা নমুনার রিপোর্ট তৈরি করাই এখন বড়ো চাপের কারণ হয়ে দাঁড়িয়েছে স্বাস্থ্যকর্তাদের কাছে।অনুমান করা হচ্ছে, জমে থাকা নমুনা পরীক্ষা করা গেলে আক্রান্তের সংখ্যা এক লাফে কয়েকগুণ বাড়তে পারে।


এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন