জারি ‘নাইট কারফিউ’, অনুমতি ছাড়া বেরনো যাবে না রাস্তায়





জারি ‘নাইট কারফিউ’, অনুমতি ছাড়া বেরনো যাবে না রাস্তায়

  


নয়াদিল্লি:  দেশজুড়ে ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। পরিস্থিতি বিবেচনা করে আরও ১৪ দিন বাড়ল লকডাউন। ঘোষণা অনুযায়ী আগামী ৩১ মে পর্যন্ত দেশজুড়ে জারি থাকবে লকডাউন। এই ১৪ দিনের জন্য কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে নতুন গাইডলাইন জারি করা হয়েছে। আগামিকাল সোমবার থেকে ৩১ মে পর্যন্ত নতুন এই নিয়ম চলবে।




কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী লকডাউনের চতুর্থ দফাতে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। একই সঙ্গে জারি করা হয়েছে একাধিক বিধি নিষেধও। যেমন নাইট কার্ফু কড়া ভাবে মানার কথা বলা হয়েছে। গাইডলাইনে বলা হয়েছে যে, সন্ধে ৭ থেকে সকাল ৭টা পর্যন্ত ‘নাইট কারফিউ’ জারি থাকবে। জরুরি প্রয়োজন বাদে অনুমতি ছাড়া কখনই বেরনো যাবে না রাস্তায়, গাইডলাইনে সাফ জানিয়ে দেওয়া হয়েছে| এক্ষেত্রে প্রয়োজনে ১৪৪ ধারায় জারি করা যেতে পারে বলে জানিয়েছে কেন্দ্র। সাধারণ মানুষ নাইট কার্ফুর নিয়ম না মানলে কড়া শাস্তি হতে পারে বলে জানিয়েছে কেন্দ্র।




অন্যদিকে কেন্দ্রের এই নির্দেশিকাতে ৬৫ বছরের উর্দ্ধে ব্যক্তিদের, ১০ বছরের নিচে শিশুদের ও গর্ভবতী মহিলারা বাইরে বেরোতে পারবেন না বলে জানানো হয়েছে। এই সমস্ত মানুষদের ক্ষেত্রে সংক্রমণের হার সবথেকে বেশি থাকে বলে এই সতর্করা। বলা হয়েছে, খুব জরুরি কাজ কিংবা স্বাস্থ্যজনিত কারণ ছাড়া তাঁরা যাতে রাস্তায় না বের হয় সেই বিষয়ে বলা হয়েছে।




অন্যদিকে, জরুরি পরিষেবা ছাড়া ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে উড়ান। ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে মেট্রো রেল পরিষেবাও বলে নয়া গাইড লাইনে বলা হয়েছে। বলা হয়েছে ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে স্কুল, কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান। পাশাপাশি ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে শপিং মল, সিনেমা হল, রেস্তোরাঁ। তবে রাজ্যের অনুমতি নিয়ে চলতে পারে আন্তঃরাজ্য বাস, গাড়ি।





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : sangbadpratidin




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন