BREAKING: দেশজুড়ে আক্রান্ত ছাড়াল ৭৮ হাজার, করোনায় মৃত্যু বেড়ে ২৫৪৯



BREAKING: দেশজুড়ে আক্রান্ত ছাড়াল ৭৮ হাজার, করোনায় মৃত্যু বেড়ে ২৫৪৯




নয়াদিল্লি: দেশে মৃত্যু মিছিল থামছে না। ফের গত ২৪ ঘন্টায় শতাধিক করোনা মৃত্যুর সাক্ষী থাকল দেশ। স্বাস্থ্য মন্ত্রকের খবর অনুযায়ী গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৩৪ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭২২ জন।




বুধবারের মৃত্যু ধরে দেশে মোট মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫৪৯ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৩ জন। এরমধ্যে ২৬ হাজার ২৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গিয়েছে।




যে হারে দেশে লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে চিন্তায় রয়েছে সমগ্র দেশবাসী। লকডাউন করেও সম্পূর্ণ আয়ত্বে নেই পরিস্থিতি। আক্রান্তের বিচারে চিনের ঠিক নীচেই রয়েছে ভারত। চিনে মোট আক্রান্ত যেখানে ৮২ হাজার ৯২৯ জন। সেখানে ভারতে পেরিয়ে গেল ৭৮ হাজারের গণ্ডি।




দেশের মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার সর্বাধিক রয়েছে মহারাষ্ট্রে। এরপরেই রয়েছে গুজরাত।




অন্যদিকে, দেশে ১৭ মে-র পর থেকে লকডাউন ৪.০ শুরু হতে চলেছে। মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে মোদী বলেন, ‘১৮ মে-র আগেই নতুন লকডাউনের নিয়ম জানিয়ে দেওয়া হবে।’ এ দিনের ভাষণে দেশের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করেন নরেন্দ্র মোদী। মোট ২০ লক্ষ কোটির প্যাকেজ ঘোষণা করলেন তিনি, যা ভারতের জিডিপি-র প্রায় ১০ শতাংশ বলে জানিয়েছেন তিনি।




চতুর্থ দফায় লকডাউন শুরু হলে সেখানে আরও শিথিলতা বাড়বে। সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান তৃতীয় দফায় যে পরিমাণ শিথিলতা রাখা হয়েছিল, চতুর্থ দফায় তার প্রয়োজন হবে না।




মারণ করোনার সংক্রমণ থেকে এখনই নিস্তার মিলবে না। আগেই বিশেষজ্ঞরা একাধিকবার এব্যাপারে সতর্ক করে দিয়েছেন। মঙ্গলবার প্রধানমন্ত্রীর ভাষণেও উঠে আসে সেই তথ্য। প্রধানমন্ত্রীর কথায়, ‘জীবন বাঁচাতে গোটা বিশ্ব যুদ্ধ করছে। এমন সংকট কখনও দেখিওনি, কখনও শুনিওনি। মানবজাতির জন্য এটা অকল্পনীয়। ভয়ঙ্কর সংকটজনক পরিস্থিতি তৈরি হয়েছে গোটা পৃথিবীতে।’





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন