BREAKING: ফেরা হল না ঘরে, লরির ধাক্কায় মৃত ২৪ পরিযায়ী শ্রমিক



BREAKING: ফেরা হল না ঘরে, লরির ধাক্কায় মৃত ২৪ পরিযায়ী শ্রমিক




 ফের এক মর্মান্তিক ঘটনার সাক্ষী দেশ। ট্রাকের ধাক্কায় মৃত ২৪ পরিযায়ী শ্রমিক। উত্তরপ্রদেশের আউরাইয়া এলাকায় এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।




২৪ জনের মৃত্যুর পাশাপাশি আহত হয়েছেন আরও অনেকজন। তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, ওই শ্রমিকেরা রাজস্থান থেকে আসছিল।




প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, একটি ট্রাকে করে যাচ্ছিল ওই পরিযায়ী শ্রমিকেরা। কিন্তু উত্তরপ্রদেশের আউরাইয়াতে অন্য একটি ট্রাক এসে ধাক্কা দেয় পরিযায়ী শ্রমিকদের ট্রাকে। ঘটে মর্মান্তিক দুর্ঘটনা।




আউরাইয়ার ডিএম আভিষেক সিং জানিয়েছেন, রাত সাড়ে ৩ টে নাগাদ এই দুর্ঘটনা ঘটে। ঘটনায় ২৪ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন ১৫ থেকে ২০ জন। শ্রমিকদের বেশিরভাগই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গিয়েছে।




এর আগে বৃহস্পতিবার সকালে পরিযায়ী শ্রমিকদের বাস ও একটি লরির মুখোমুখি ধাক্কায় মৃত্যু হয় ৮ পরিযায়ী শ্রমিকের। ঘটনায় আহত হন কমপক্ষে ৫৪ জন। ওই দিন সকালেই অপর একটি দুর্ঘটনা ঘটে। উত্তরপ্রদেশে ৬ পরিযায়ী শ্রমিকদের ওপর দিয়ে চলে যায় সরকারি বাস। ঘটনায় আহত হন দুই পরিযায়ী শ্রমিক।




লকডাউন ঘোষণা হওয়ার পর বেশ কিছুদিন অপক্ষা করেছিলেন শ্রমিকেরা। কিন্তু দফায় দফায় লকডাউন বাড়ার ফলে বিরাট সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিকেরা। একদিকে বিদেশ বিভূঁই। অন্যদিকে কোনও কাজ না থাকা বরং উলটে থাকা খাওয়ার খরচ। সব মিলিয়ে হেঁটে ফেরার পথে বাধ্য হয়েছে শ্রমিকেরা।




গত সপ্তাহেই মহারাষ্ট্রে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। পরিযায়ী শ্রমিকদের দেহের ওপর দিয়ে চলে যায় একটি মালবাহী ট্রেনের খালি রেক। ঘটনায় ১৬ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়।




রেলট্রাক ধরে হাটছিলেন ওই শ্রমিকেরা। দিনভর হাঁটার পর তারা ক্লান্ত হয়ে রেললাইনের ওপরেই বিশ্রাম নিচ্ছিল। ভোর ৫ টা ১৫ নাগাদ চলে আসে মালগাড়ি, ঘটে মর্মান্তিক দুর্ঘটনা।





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : sangbadpratidin




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন