BREAKING: ‘নরেন্দ্র মোদীর পাশে আছি’, ভারতকে ভেন্টিলেটর দেওয়ার ঘোষণা ট্রাম্পের





BREAKING: ‘নরেন্দ্র মোদীর পাশে আছি’, ভারতকে ভেন্টিলেটর দেওয়ার ঘোষণা ট্রাম্পের

 


 ডোনাল্ড ট্রাম্পের অনুরোধে আমেরিকাকে ‘হাইড্রক্সিক্লোরোকুইন’ পাঠিয়েছিল ভারত। সম্ভবত এটা তারই প্রতিদান। মহামারীর মাঝে বন্ধুত্বের বার্তা দিয়ে ভারতে ভেন্টিলেটর দান করছে আমেরিকা।




ট্যুইটেই সেই ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট। শুক্রবার ট্যুইটারে ট্রাম্প লিখেছেন, ”আমি গর্বের সঙ্গে জানাচ্ছি যে আমেরিকা ভারতকে ভেন্টিলেটন অনুদান হিসেবে দিচ্ছে। এই মহামারীতে আমরা ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে আছি। ভ্যাক্সিন তৈরির ক্ষেত্রেও আমরা সাহায্য করব। আমরা একসঙ্গে অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে লড়াইতে জয়ী হব।’




এর আগে হাইড্রক্সিক্লোরোকুইন নামের একটি ওষুধ, যা করোনা ভাইরাসে কার্যকর হতে পারে বলে দাবি করেন গবেষকরা, সেটা চেয়ে আবেদন জানিয়েছিলেন ট্রাম্প।




এরপরই মোদীর প্রশংসা করে ট্রাম্প বলেছিলেন, “আমি প্রচুর পরিমাণ ওষুধ আনাচ্ছি। ২৯ মিলিয়ন এর থেকেও বেশি। বেশিরভাগটাই ইতিমধ্যে ভারত থেকে রওনা হয়েছে। আমি নরেন্দ্র মোদীকে অনুরোধ করেছিলাম, যদি তিনি ওষুধ পাঠান। মোদী ভীষণ ভালো মানুষ।”




ট্রাম্পের অনুরোধে ভারত ৩৫.৮২ লক্ষ ট্যাবলেট পাঠিয়েছে। সঙ্গে ৯ মেট্রিক টন ওষুধ তৈরির সামগ্রীও পাঠানো হয়েছে।




এদিকে, সরাসরি চিনের সঙ্গে সবরকম সম্পর্ক ভেঙে দেওয়ার হুমকি দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।




বিশ্ব মহামারি করোনা ভাইরাসে এখনও অবধি প্রাণ হারিয়েছেন প্রায় ৩ লাখ মানুষ, আমেরিকায় সেই সংখ্যা ৮০ হাজারের বেশি।




আমেরিকার একটি নিউজ চ্যানেলকে একটি সাক্ষাৎকারে ট্রাম্প জানিয়েছেন, “আমরা অনেক কিছুই করতে পারি। আমরা সব সম্পর্ক শেষ করে দেব”।




জানা গিয়েছে, চিনের বিরুদ্ধে পদক্ষেপ নিতে প্রেসিডেন্টের উপর নানা চাপ আসছে। সেখানকার ল’মেকার এবং ওপিনিয়ন মেকারদের বক্তব্য চিনের নিষ্ক্রিয়তার জন্য উহান থেকে গোটা বিশ্বে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে।




এই প্রসঙ্গে ট্রাম্প জানিয়েছেন, “আমার সঙ্গে খুবই ভালো সম্পর্ক, তবে এই মুহূর্তে চিনের প্রেসিডেন্ট জিনপিংয়ের সঙ্গে কথা বলতে চাই না”।





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : sangbadpratidin




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন