ভয়ানক গতিবেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান! দেখুন LIVE গতিপথ





ভয়ানক গতিবেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান! দেখুন LIVE গতিপথ     এগিয়ে আসছে মহা ঘূর্ণিঝড় আমফান, ভয়ঙ্কর রূপ নিয়ে ধেয়ে আসছে স্থলভাগের দিকে যার অভিমুখ সাগরদ্বীপ ও সুন্দরবন এর কাছাকাছি এলাকার দিকে। কিছুটা শক্তি ক্ষয় করলেও মনে করা হচ্ছে সুন্দরবনের কাছাকাছি উপকূলে ঢোকার সময় ঝড়ের গতিবেগ হতে পারে ঘণ্টায় 185 কিলোমিটার। এই ঘূর্ণিঝড় আমফান কলকাতাতেও জোরালো প্রভাব ফেলতে পারে। সতর্কতামূলক ব্যবস্থা নিতে কলকাতা হলদিয়া সাগর এই তিনটি জায়গায় খুলে দেওয়া হয়েছে কন্ট্রোল রুম। খবর অনুযায়ী বাংলার অনেক কাছে চলে এসেছে এই ঘূর্ণিঝড়। কলকাতা থেকে এর অবস্থান এখন 315 কিলোমিটার দূরে দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমে। দীঘার দক্ষিণ থেকে এর দূরত্ব 200 কিলোমিটার।    সূত্রে খবর নামখানা, বকখালি, সুন্দরবন এলাকায় হাওয়ার গতি ও জলোচ্ছ্বাসে বাড়ছে। ভারতীয় মৌসুম বিভাগ এর সর্বশেষ খবর অনুসারে পারাদ্বীপে ঘন্টায় 102 কিমি চাদ বালিতে ঘন্টায় 74 কিমি ভুবনেশ্বরী ঘন্টায় 37 কিমি এবং পুরীর ওপর দিয়ে ঘন্টায় 41 কিমি বেগে ঝড় বইছে। রাজ্য সরকারের 24 ঘন্টা কন্ট্রোলরুমের টোল ফ্রি নম্বর 1070 রাজ্য সরকারের কন্ট্রোল রুমের নাম্বার 033-2214-3526, 033-2214-1995, বিদ্যুৎ দপ্তর এর হেল্পলাইন নাম্বার- 7449300840, 9433564184 । সকাল থেকে উপকূলে বইতে শুরু করেছে ঝড়ো বাতাস এমনকি ঘূর্ণিঝড়ের প্রভাব পড়তে শুরু করেছে বাংলাতেও। সকাল থেকেই চলছে বৃষ্টি আস্তে আস্তে এর তান্ডব বাড়বে। বড়সড়ো পরীক্ষার সামনে পড়বে সুন্দরবনের বাধ কারণ পৌনে নটার সময় সর্বোচ্চ উচ্চতায় পৌঁছাবে জোয়ার। তার সঙ্গে আমফানের জলোচ্ছ্বাসে মিশে গেলে ফিরবে আয়লার সেই স্মৃতি।    সুপার সাইক্লোন মোকাবিলায় 19 টি দলকে পশ্চিমবঙ্গের মোতায়েন করা হয়েছে, দক্ষিণ 24 পরগনা 6 টি দল, কলকাতা ও পূর্ব মেদিনীপুরে রয়েছে চারটি করে দল, উত্তর 24 পরগনায় তিনটি দল এছাড়াও একটি করে দল রয়েছে হুগলি হাওড়ায়। কলকাতাতে ঝড়ের সর্বোচ্চ গতিবেগ পৌঁছাতে পারে ঘণ্টায় 130 কিলোমিটার, কয়েক জায়গায় 200 মিলিমিটার এর বেশি বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। আবহাওয়াবিদরা বলছেন ঘূর্ণিঝড়ের কেন্দ্র যে অঞ্চলের ওপর দিয়ে এগোবে তার দুদিক মিলিয়ে আরো অন্তত 150 কিলোমিটার এলাকায় ঝড় বৃষ্টির প্রবল প্রভাব পড়বে ক্ষয় ক্ষতির সম্ভাবনা রয়েছে। এ কথা মাথায় রেখেই কলকাতার সমস্ত অফিস দোকান বন্ধ রাখতে বলেছেন আবহাওয়া দপ্তর। কোথায় কখন আছড়ে পড়বে আমফান। দেখুন লাইভ আপডেট-    আরোও দেখুন:-  মহারাজের মেয়াদ বাড়ানোর দাবি বিসিসিআই এর, লোধা কমিশনকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে জয় শাহ     এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়  এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।  Source : Open    (স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)    আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
ভয়ানক গতিবেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান! দেখুন LIVE গতিপথ




এগিয়ে আসছে মহা ঘূর্ণিঝড় আমফান, ভয়ঙ্কর রূপ নিয়ে ধেয়ে আসছে স্থলভাগের দিকে যার অভিমুখ সাগরদ্বীপ ও সুন্দরবন এর কাছাকাছি এলাকার দিকে। কিছুটা শক্তি ক্ষয় করলেও মনে করা হচ্ছে সুন্দরবনের কাছাকাছি উপকূলে ঢোকার সময় ঝড়ের গতিবেগ হতে পারে ঘণ্টায় 185 কিলোমিটার। এই ঘূর্ণিঝড় আমফান কলকাতাতেও জোরালো প্রভাব ফেলতে পারে। সতর্কতামূলক ব্যবস্থা নিতে কলকাতা হলদিয়া সাগর এই তিনটি জায়গায় খুলে দেওয়া হয়েছে কন্ট্রোল রুম। খবর অনুযায়ী বাংলার অনেক কাছে চলে এসেছে এই ঘূর্ণিঝড়। কলকাতা থেকে এর অবস্থান এখন 315 কিলোমিটার দূরে দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমে। দীঘার দক্ষিণ থেকে এর দূরত্ব 200 কিলোমিটার।





আরোও দেখুন:-







সূত্রে খবর নামখানা, বকখালি, সুন্দরবন এলাকায় হাওয়ার গতি ও জলোচ্ছ্বাসে বাড়ছে। ভারতীয় মৌসুম বিভাগ এর সর্বশেষ খবর অনুসারে পারাদ্বীপে ঘন্টায় 102 কিমি চাদ বালিতে ঘন্টায় 74 কিমি ভুবনেশ্বরী ঘন্টায় 37 কিমি এবং পুরীর ওপর দিয়ে ঘন্টায় 41 কিমি বেগে ঝড় বইছে। রাজ্য সরকারের 24 ঘন্টা কন্ট্রোলরুমের টোল ফ্রি নম্বর 1070 রাজ্য সরকারের কন্ট্রোল রুমের নাম্বার 033-2214-3526, 033-2214-1995, বিদ্যুৎ দপ্তর এর হেল্পলাইন নাম্বার- 7449300840, 9433564184 । সকাল থেকে উপকূলে বইতে শুরু করেছে ঝড়ো বাতাস এমনকি ঘূর্ণিঝড়ের প্রভাব পড়তে শুরু করেছে বাংলাতেও। সকাল থেকেই চলছে বৃষ্টি আস্তে আস্তে এর তান্ডব বাড়বে। বড়সড়ো পরীক্ষার সামনে পড়বে সুন্দরবনের বাধ কারণ পৌনে নটার সময় সর্বোচ্চ উচ্চতায় পৌঁছাবে জোয়ার। তার সঙ্গে আমফানের জলোচ্ছ্বাসে মিশে গেলে ফিরবে আয়লার সেই স্মৃতি।




সুপার সাইক্লোন মোকাবিলায় 19 টি দলকে পশ্চিমবঙ্গের মোতায়েন করা হয়েছে, দক্ষিণ 24 পরগনা 6 টি দল, কলকাতা ও পূর্ব মেদিনীপুরে রয়েছে চারটি করে দল, উত্তর 24 পরগনায় তিনটি দল এছাড়াও একটি করে দল রয়েছে হুগলি হাওড়ায়। কলকাতাতে ঝড়ের সর্বোচ্চ গতিবেগ পৌঁছাতে পারে ঘণ্টায় 130 কিলোমিটার, কয়েক জায়গায় 200 মিলিমিটার এর বেশি বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। আবহাওয়াবিদরা বলছেন ঘূর্ণিঝড়ের কেন্দ্র যে অঞ্চলের ওপর দিয়ে এগোবে তার দুদিক মিলিয়ে আরো অন্তত 150 কিলোমিটার এলাকায় ঝড় বৃষ্টির প্রবল প্রভাব পড়বে ক্ষয় ক্ষতির সম্ভাবনা রয়েছে। এ কথা মাথায় রেখেই কলকাতার সমস্ত অফিস দোকান বন্ধ রাখতে বলেছেন আবহাওয়া দপ্তর। কোথায় কখন আছড়ে পড়বে আমফান। দেখুন লাইভ আপডেট-








এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন