আনলক ওয়ান নিয়ে মুখ্যমন্ত্রীদের নিয়ে মোদির বৈঠক, বক্তা তালিকায় নেই মমতা বন্দ্যোপাধ্যায়



আনলক ওয়ান নিয়ে মুখ্যমন্ত্রীদের নিয়ে মোদির বৈঠক, বক্তা তালিকায় নেই মমতা বন্দ্যোপাধ্যায়




প্রায় ৬৭ দিনের লকডাউন শিথিল হয়ে দেশে এখন আনলক ওয়ান (Unlock1) পর্ব চলছে। দেখা যাচ্ছে, ঠিক এই সময়েই করোনা সংক্রমণের হার একেবারে ঊর্ধ্বমুখী। পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য দু’দফায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। মঙ্গল এবং বুধ – দু’দিন ধরে ভিডিও কনফারেন্সে চলবে আলোচনা। অথচ সেই আলোচনায় বক্তা হিসেবে নেই বাংলার মুখ্যমন্ত্রীর নাম। প্রধানমন্ত্রী সচিবালয় সূত্রে খবর, বক্তাদের যে তালিকা তৈরি হয়েছে, তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নেই। রয়েছে অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের নাম। ফলে ফের বাংলার বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব রাজ্যের শাসকদল।




করোনা সংক্রমণ রুখতে গত ২৫ মার্চ থেকে দেশে লকডাউন ঘোষণা করে দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেটা নিতান্তই কেন্দ্রের একক সিদ্ধান্ত ছিল। পরবর্তী সময়ে লকডাউনের মেয়াদবৃদ্ধি এবং গৃহবন্দি দশায় কীভাবে এগোবে দেশ, তা নিয়ে দফায় দফায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। অধিকাংশ বৈঠকেই বাংলার বক্তব্য পেশের সুযোগ মেলেনি বলে অভিযোগ। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এনিয়ে অভিযোগের সুরে বলেছিলেন যে তিনি শুধুই শ্রোতার ভূমিকায় ছিলেন। দু, একটি বৈঠকে যতক্ষণ বলার সুযোগ পেয়েছিলেন, তাতেই অবশ্য মুখ্যমন্ত্রী গোটা পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রীকে খুঁটিনাটি তথ্য দিয়েছেন, আবেদনও রেখেছেন।




এবারও সেই পরিস্থিতির পুনরাবৃত্তি হতে চলেছে। ১৭ তারিখ তামিলনাডু, মহারাষ্ট্রের মতো রাজ্যের পাশাপাশি বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করার কথা নরেন্দ্র মোদির। কিন্তু প্রধানমন্ত্রীর সচিবালয়ের হাতে থাকা এই তালিকায় নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। অর্থাৎ এবারও তাঁকে শ্রোতার ভূমিকাতেই থাকতে হবে। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী এবং এনডিএ সরকারের শরিকদলগুলির মুখ্যমন্ত্রীদেরই বলার সুযোগ দেওয়া হচ্ছে। রাজনৈতিক দিক থেকে বিরোধী বাংলা এভাবেই প্রত্যেকবার বঞ্চিত হচ্ছে। ১৭ তারিখের বৈঠকে বলার সুযোগ না পেলে মমতা বন্দ্যোপাধ্যায় কতটা সক্রিয়ভাবে উপস্থিত থাকবেন, তা দেখার।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন