স্মিথ না বিরাট, তিন ফর্ম্যাটে কে এগিয়ে? কী বললেন অজি অধিনায়ক? 

স্মিথ না বিরাট, তিন ফর্ম্যাটে কে এগিয়ে? কী বললেন অজি অধিনায়ক?

স্পোর্টস ডেস্ক : বিরাট কোহালি নাকি স্টিভ স্মিথ, তিন ফরম্যাট মিলিয়ে কে সেরা ব্যাটসম্যান? অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক অ্যারন ফিঞ্চের সামনে রাখা হয়েছিল এই প্রশ্ন। তিন ফরম্যাট নিয়ে আলাদা করে কোহালি-স্মিথের মধ্যে তুলনা করেছেন ডানহাতি ওপেনার।

টেস্ট ক্রিকেটে এই দু’জন সম্পর্কে অ্যারন ফিঞ্চ বলেছেন, “টেস্টে হোম ও অ্যাওয়ে ম্যাচে এই দু’জনের রেকর্ড অবিশ্বাস্য। কয়েক বছর আগে ইংল্যান্ডে জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে কঠিন সিরিজ গিয়েছিল কোহালির। কিন্তু তার পর ২০১৮ সালে ইংল্যান্ডে গিয়ে ও দাপট দেখিয়েছে টেস্ট সিরিজে। তবে স্মিথ আবার কোথাও সে ভাবে ঝামেলায় পড়েনি। ও একেবারে অবিশ্বাস্য এক টেস্ট ক্রিকেটার। সারা বিশ্বেই দু’জনে শাসন করেছে বোলারদের। এটাই বাকিদের থেকে এই দু’জনকে আলাদা করে তুলেছে। এবং বাকিদের থেকে অনেক এগিয়ে রাখছে। নিজের দেশে, পছন্দের উইকেটে আধিপত্য দেখানো এক ব্যাপার। কিন্তু সারা বিশ্বে সেটা করা অসাধারণ একটা ব্যাপার। কখনও কখনও অবশ্য দ্রুত আউট হয়েছে ওরা। কিন্তু এটাই ক্রিকেট। খুব কমই কম রানে ফিরেছে ওরা। তবে ওরা যখনই দাঁড়িয়ে গিয়েছে, বড় রান করেছে।”

এক দিনের ক্রিকেটে দু’জনের মধ্যে তুলনা করে ফিঞ্চ বলেছেন, “বিরাট যখন কেরিয়ার শেষ করবে, তখন সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার হয়ে উঠবে। অবশ্য, যদি না এখনই সেই জায়গায় পৌঁছে থাকে। ওর বিরুদ্ধে খেলা খুব মুশকিল। সচিন তেন্ডুলকর সেঞ্চুরি ও রানের সংখ্যায় এগিয়ে আছে ঠিকই, তবে বিরাট যে ভাবে রান তাড়া করে, যে ভাবে সেঞ্চুরি হাঁকায় রান তাড়া করার সময়, তা দুর্দান্ত।”

টি-টোয়েন্টি ফরম্যাটে এই দু’জন সম্পর্কে ফিঞ্চ বলেছেন, “কুড়ি ওভারের ফরম্যাটে বিরাট সামান্য এগিয়ে রয়েছে স্মিথের চেয়ে। কারণ, বিরাট অনেক বেশি খেলেছে এই ফরম্যাটে। তবে দু’জনেই দলকে টানতে পারে, জিতিয়ে ফেরার ক্ষমতা ধরে, রীতিমতো আগ্রাসী মেজাজে ব্যাট করতে পারে। সেই আলট্রা-আগ্রাসন, প্রথম বল থেকেই উঁচু স্ট্রাইক রেট বাকিদের অনেক পিছনে রাখছে। আর তিন ফরম্যাটেই ওরা দু’জন দ্রুত মানিয়ে নিতে পারে।”




এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়ার ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন