‘একুশে করোনা এক্সপ্রেস চেপেই আপনার দলের প্রস্থান হবে’, মমতাকে নিশানা শাহের



‘একুশে করোনা এক্সপ্রেস চেপেই আপনার দলের প্রস্থান হবে’, মমতাকে নিশানা শাহের




নিউজ ডেস্ক, কলকাতা: একুশের নির্বাচনে পরিযায়ী শ্রমিকদের ইস্যুকে তৃণমূলের বিরুদ্ধেই হাতিয়ার করতে চলেছে বিজেপি। রাজ্যের প্রথম ভার্চুয়াল জনসভায় অমিত শাহ স্পষ্ট সেই বার্তা দিয়ে দিলেন। মঙ্গলবার সরাসরি বলেই দিলেন, ‘করোনা এক্সপ্রেস’ চেপেই বাংলা থেকে বিদায় নেবে তৃণমূল কংগ্রেস।




পরিযায়ী শ্রমিকদের ফেরাতে শুরু করার পরে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে বোঝাতে গিয়ে মুখ্যমন্ত্রী শ্রমিক স্পেশাল ট্রেনকে ‘করোনা এক্সপ্রেস’ বলে উল্লেখ করেছিলেন। এর পরেই সেটা ইস্যু করে ফেলে রাজ্য বিজেপি। এতে শ্রমিকদের অপমান করা হয়েছে বলে দাবি করেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। এবার সেই একই সুর শোনা গেল অমিত শাহর গলাতেও।




এদিন অমিত শাহ দাবি করেন, বাংলায় পরিযায়ী শ্রমিকদের ফেরানোয় মুখ্যমন্ত্রীর অনীহা রয়েছে। বিভিন্ন রাজ্যে কাজে গিয়ে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে নিচ্ছে সব রাজ্য, শুধু পশ্চিমবঙ্গ ফেরাতে চাইছে না বলে শাহের অভিযোগ। তাঁর কথায়, ‘‘উত্তরপ্রদেশ ১৭০০ ট্রেন পেয়েছে, বিহার ১৫০০। কিন্তু আমি আশ্চর্য হয়ে গেলাম, বাংলার জন্য ট্রেনের নাম মমতা দিদি যখন ‘করোনা এক্সপ্রেস’ রাখলেন। আমরা এর নাম রেখেছিলাম শ্রমিক স্পেশাল।’’




শাহর কথায়, ‘‘আপনি পরিযায়ী শ্রমিকদের ক্ষতস্থানে নুন ছেটানোর কাজ করেছেন এবং তাঁরা এটা ভুলে যাবেন না।’’ পরিযায়ী শ্রমিকদের নিয়ে যে সব ট্রেন পশ্চিমবঙ্গে ঢুকছে, সেগুলির নাম ‘করোনা এক্সপ্রেস’ রাখার ফল বাংলার মুখ্যমন্ত্রীকে ভুগতে হবে হবে অমিত শাহ মন্তব্য করেন। তাঁর কথায়, ‘‘মমতাদিদি, আপনার দেওয়া ‘করোনা এক্সপ্রেস’ নামটা আপনার প্রস্থান-পথে পরিণত হবে।’’




এদিন নাগরিকত্ব আইন নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন অমিত শাহ। তিনি বলেন, “মমতা দিদি, মতুয়া, নমঃশূদ্র ও বাংলাদেশ থেকে যাঁরা এদেশে শরণার্থী হয়ে এসেছেন তাঁদের নাগরিকত্ব পাওয়াকে কেন বিরোধিতা করছেন? তোষণের রাজনীতির জন্য সিএএ-এর প্রতিবাদ করা হচ্ছে। উদ্বাস্তুদের নাগরিকত্বের সুবিধা মোদী সরকার দেবেই। ভোটে মমতা সরকারকেই উদ্বাস্তু করে দেবে বাংলার মানুষ।”













এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়ার ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন