‘আর কখনও চিনা পণ্যের বিজ্ঞাপন করব না’, চিনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন হরভজন সিং



‘আর কখনও চিনা পণ্যের বিজ্ঞাপন করব না’, চিনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন হরভজন সিং




নিউজ ডেস্ক: বর্জন করা হোক চিনা পণ্য। স্মার্টফোন থেকে মুছে ফেলা হোক চিনা অ্যাপ। গত কয়েক দিন ধরেই চিনা সামগ্রী বয়কটের দাবিতে উত্তাল হয়ে উঠেছে গোটা দেশ। এবার ভারতের প্রথম তারকা হিসেবে এই আন্দোলনে শামিল হলেন হরভজন সিং। জানিয়ে দিলেন, এই মুহূর্ত থেকে তিনি আর কোনও চিনা প্রোডাক্টের বিজ্ঞাপন করবেন না।




গত সোমবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে লাদাখের ভারত-চিন সীমান্ত। গালওয়ান উপত্যকায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে শহিদ হন একজন কর্ণেল এবং ১৯ জন ভারতীয় জওয়ান। এরপর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে চিনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন ভারতীয়রা। কোথাও পোড়ানো হচ্ছে চিনের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের ছবি-কুশপুতুল। তো কোথাও চিনা পণ্যের আগুন ধরিয়ে দেওয়া হচ্ছে। এককথায় চিনের বিরুদ্ধে দেশজুড়েই কার্যত যুদ্ধ-যুদ্ধ আবহ। আর এমন পরিস্থিতিতে সুর চড়ান প্রাক্তন ভারতীয় স্পিনারও।




সম্প্রতি চিনা পণ্য বর্জনের ডাক দিয়েছিলেন ভাজ্জি। এবার তিনি বললেন, “আত্মনির্ভর ভারত গড়ে তোলার জন্য চিনকে বয়কট করার এটাই আদর্শ সময়। সবকিছুই ভারতে তৈরি করা সম্ভব। সেই ক্ষমতা ও যোগ্যতা আমাদের দেশের আছে। আমরা চাইলেই চিনা সামগ্রী ব্যবহার বন্ধ করতে পারি। ওরা যখন আমাদের জওয়ানদের আক্রমণ করছে, তখন ওদের জিনিস ব্যান করে দেওয়াই উচিত। কেন আমাদের টাকায় ওদের দেশ চালাতে দেব? যাঁরা বয়কটের ডাক দিয়েছে, আমি তাদের পাশে আছি।” 




একই সঙ্গে তিনি জানিয়ে দেন, এরপর থেকে আর চিনা প্রোডাক্টের কোনও বিজ্ঞাপন করবেন না তিনি। তাঁর বিশ্বাস, আরও অনেক ব্র্যান্ড রযেছে। স্পনসর রয়েছে। তাই চিনা কোম্পানির প্রচার না করলেও সমস্যা হবে না ভারতের। হরভজন তো এগিয়ে এলেন। এবার দেখার তাঁর দেখানো পথে আর কোনও সেলিব্রিটি চিনা পণ্য ব্যবহারের বিরুদ্ধে সরব হন কি না।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন