মুকুল রায়ের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়ার সম্ভাবনা বেশি।



মুকুল রায়ের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়ার সম্ভাবনা বেশি।


মুকুল রায়ের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়ার সম্ভাবনা বেশি।



অমিয় ঘোষ,পশ্চিমবঙ্গ:- পশ্চিমবঙ্গের প্রদেশ বিজেপির কমিটির ঘোষণা হওয়ার কথা ছিল মার্চে। কিন্তু, করোনার ভাইরাসের জেরে তা স্থগিত হয়ে গিয়েছিল। অবশেষে সব জল্পনার অবসান ঘটল সোমবার। সোমবার বিকেলে অনলাইনের মাধ্যমে সাংবাদিক বৈঠকে নতুন রাজ্য কমিটির তালিকা প্রকাশ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুধু রাজ্য কমিটির নতুন পদাধিকারিদের নাম নয়  পাশাপাশি মোর্চা সংগঠনগুলির সভাপতির নামও       ঘোষণা করলেন তিনি।


উল্লেখ্য বিজেপির প্রাপ্তন সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ জানিয়েছেন ২০২১ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসবে বিজেপি। এর পরেই দিলীপ ঘোষের সাংবাদিক বৈঠকে কমিটির নাম ঘোষণা। নব নির্বাচিত রাজ্য কমিটিতে ১২ জন সহ-সভাপতি. পাঁচজন সাধারণ সম্পাদক ও ১০ জন সম্পাদকের নাম ঘোষণা করা হল।




বিভিন্ন রাজনৈতিক দল থেকে আসা বিধায়ক ও সাংসদদের গুরুদায়িত্ব দেওয়া হয়েছে এবার বঙ্গ বিজেপির কমিটিতে। যদিও কোন পদেই নাম নেই মুকুল রায় এবং শোভন চট্টোপাধ্যায়ের।বিজেপির সর্বভারতীয় নেতৃত্ব এরাজ্যে বিজেপির নতুন কাণ্ডারি হিসেবে বরাবরই প্রাধান্য দিয়েছেন মুকুল রায় কে, মুকুল বাবু সব পরীক্ষাতেই বেশ ভালভাবে পাশ করেছেন ।কিন্তু কেন কোন পদ পেলেন না তিনি। সাম্প্রতিক লোকসভা নির্বাচনে বিজেপির ১৮ টি আসন প্রাপ্তির পিছনে মুকুল রায়ের যে অবদান রয়েছে তা সিলমোহর দিয়েছে বিজেপির কেন্দ্রীয় শীর্ষ নেতারা, সেই যায়গায় রাজ্য কমিটিতে কোন পদ না পাওয়ায় কিছুটা চিন্তিত নয় মুকুল রায়ের অনুগামীরা। মুকুল রায়ে অনুগামীদের দাবি ২০২১ নির্বাচনে মুকুল রায় কে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে নির্বাচন লড়বে বঙ্গ বিজেপি তাই এই সিদ্ধান্ত!


বিজেপির নতুন রাজ্য কমিটিতে সহ-সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয়েছে বিশ্বপ্রিয় রায় চৌধুরি, ডা. সুভাষ সরকার, প্রতাপ বন্দ্যোপাধ্যায়, দেবাশীষ মিত্র, রাজকমল পাঠক, রাজু বন্দ্যোপাধ্যায়, জয়প্রকাশ মজুমদার, ঋতেশ তিওয়ারি, অর্জুন সিং, ভারতী ঘোষ, মাফুজা খাতুন, দীপেন প্রামাণিক।এদের মধ্যে উল্লেখ যোগ্য ভাবে নতুন মুখ জায়গা পেয়েছে বারাকপুরে সাংসদ অর্জুন সিং। পাঁচজন সাধারণ সম্পাদকের মধ্যে রয়েছেন মহিলা মোর্চার প্রাক্তন সভানেত্রী ও হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সায়ন্তন বসু, সঞ্জয় সিং, রথীন বসু ও পুরুলিয়ার সাংসদ জ্যোর্তিময় সিং মাহাতো।আর ১০ জন সম্পাদকের মধ্যে রয়েছেন তুষার মুখোপাধ্যায়, তুষার ঘোষ, দীপাঞ্জন গুহ, বরুণ হালদার, বিবেক সোনকার, সব্যসাচী দত্ত, তনুজা চক্রবর্তী, ফাল্গুনী পাত্র, সংঘমিত্র চৌধুরি ও শর্বরী মুখোপাধ্যায় ও অন্যান্যরা।







এদের মধ্যে উল্লেখযোগ্য নতুন মুখ হিসেবে দায়িত্ব পেয়েছেন বিধাননগরের প্রাপ্তন মেয়র সব্যসাচী দত্ত। এবং মহিলা মোর্চার সভানেত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বিখ্যাত ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পালকে। এর আগে এই পদে ছিলেন লকেট চট্টোপাধ্যায়। যুব মোর্চায় প্রাপ্তন রাজ্য সভাপতি দেবজিত্‍ সরকারের বদলে দায়িত্বে এসেছেন বিষ্ণুপুরে সাংসদ সৌমিত্র খাঁ। এছাড়াও SC মোর্চার দায়িত্বে এসেছেন বিধায়ক দুলাল বর ও ST মোর্চার সভাপতি হয়েছেন উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু।OBC মোর্চার দায়িত্বে নির্মল কর্মকার, কিষাণ মোর্চার মহাদেব সরকার ও সংখ্যালঘু মোর্চার সভাপতি হয়েছে আলি হুসেন।







এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।



নবীনতর পূর্বতন