‘করোনা মোকাবিলায় আমেরিকার থেকেও ভাল কাজ করেছে উত্তরপ্রদেশ’, মন্তব্য প্রধানমন্ত্রীর



‘করোনা মোকাবিলায় আমেরিকার থেকেও ভাল কাজ করেছে উত্তরপ্রদেশ’, মন্তব্য প্রধানমন্ত্রীর




নিউজ ডেস্ক: করোনার থাবায় ত্রস্ত মার্কিন মুলুক। বিশ্বের সর্বাধিক করোনায় মৃত্যু ট্রাম্পের দেশেই। শুক্রবার উত্তরপ্রদেশ রোজগার অভিযান প্রকল্পের সূচনায় ‘পরমবন্ধু’ ট্রাম্পের (Donald Trump) দেশকে ঠুকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বললেন, ‘করোনা মোকাবিলায় আমেরিকার থেকেও ভাল কাজ করেছে উত্তরপ্রদেশ সরকার।’ এদিন আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে রাজ্যের পরিযায়ী শ্রমিকদের আর্থিক উন্নয়নের জন্য উত্তরপ্রদেশ সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপরই তিনি খোঁচা দেন আমেরিকাকে।




প্রসঙ্গত, এদিন গরিব কল্যাণ রোজগার যোজনার অন্তর্গত আত্মনির্ভর উত্তরপ্রদেশ রোজগার অভিযানের সূচনা করেন প্রধানমন্ত্রী। ভারচুয়াল এই অনুষ্ঠানের মাধ্যমে যোগীর রাজ্যে ১২৫ দিনের এই কর্মসংস্থান প্রকল্পের সূচনা হয়। লকডাউনের কারণে উত্তরপ্রদেশের বহু শ্রমিক ভিন রাজ্যে কাজ হারিয়েছেন। লকডাউনের মধ্যেই বহু পরিযায়ী শ্রমিক পায়ে হেঁটে, ট্রাকে করে উত্তরপ্রদেশে ফিরেছেন। বাড়ি ফেরার পথে বহু শ্রমিকের মৃত্যুও হয়। সেইসময়ই রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আশ্বাস দিয়েছিলেন, শ্রমিকদের জন্য উত্তরপ্রদেশে বিকল্প কাজের ব্যবস্থা করবেন। সেই মতো এদিন গরিব কল্যাণ রোজগার যোজনার অন্তর্গত এই আত্মনির্ভর উত্তরপ্রদেশ রোজগার যোজনার সূচনা হল।




এদিন প্রকল্পের সূচনা পর্বে মোদি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) প্রশংসায় পঞ্চমুখ হয়ে বলেন, উত্তরপ্রদেশ করোনা মোকাবিলায় অন্য অনেক দেশের তুলনায় ভাল কাজ করেছে। রাজ্যে ৮৫ হাজার প্রাণ বাচিয়েছে সরকার। এরপর ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উত্তরপ্রদেশের পরিযায়ী শ্রমিক কুরবান আলির সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। কীভাবে গ্রামে ফিরে ছুতোর মিস্ত্রি কুরবান ফের কাজ শুরু করেছে তা জানেন।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন