মাত্র ২০ বছর বয়সেই রাজীব খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হিমা দাস, খুশির হাওয়া অসমে



মাত্র ২০ বছর বয়সেই রাজীব খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হিমা দাস, খুশির হাওয়া অসমে




 এক নয়, একাধিকবার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে নেমে দেশের নাম উজ্জ্বল করেছেন হিমা দাস। আর তারই স্বীকৃতি হিসেবে রাজীব খেলরত্ন পুরস্কারের (Rajiv Khel Ratna) জন্য মনোনীত হলেন ভারতীয় স্প্রিন্টার।




অসমের ক্রীড়ামন্ত্রী দুলাল চন্দ্র দাস জানান, গত ৫ জুন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে খেলরত্নের জন্য হিমা দাসের (Hima Das) নাম সুপারিশ করে চিঠি পাঠিয়েছেন তিনি। এ বছরের অন্যতম কনিষ্ঠ অ্যাথলিট হিসেবে এই সম্মানের জন্য মনোনীত হয়েছেন বাঙালি কন্যা। ২০১৮ সালে অর্জুন হয়েছিলেন অসমকন্যা। এবার দেশের তাবড় তাবড় ক্রীড়াবিদদের সঙ্গে তালিকায় জায়গা করে নিয়েছেন তিনিও। ইতিমধ্যেই এই বিশেষ সম্মানের জন্য মনোনীত হয়েছেন ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা, অ্যাথলিট নীরজ চোপড়া, কুস্তিগির ভিনেশ ফোগাট, টেবিল টেনিস তারকা মনিকা বাত্রা, হকি তারকা রানি রামপাল।




মাত্র ২০ বছর বয়সেই সাফল্যের শিখর ছুঁয়েছেন হিমা। ২০১৮ সালে ফিনল্যান্ডে অনূর্ধ্ব-২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে জয় দিয়ে প্রথমবার নজর কেড়েছিলেন তিনি। তারপর একের পর এক পদক এনে দিয়েছেন দেশকে। অসমিয়া অ্যাথলিট গত বছর ইউরোপ সফরে ২০০ মিটার দৌড়ে চারটে সোনা পেয়েছিলেন। ৩০০ মিটার দৌড়েও সোনা জিতে তাক লাগিয়েছিলেন। ইউরোপে ১৮ দিনের মধ্যে পাঁচটি সোনা ঝুলিতে ভরে নজির গড়েছিলেন। তবে চারশো মিটারে তেমন সুবিধে করতে পারেননি। পিঠের চোট ছিল গুরুতর। তাই বিশ্ব চ্যাম্পিয়নশিপের যোগ্যতামানও পেরতে পারেননি। তবে তাঁর মতো স্প্রিন্টার যে দেশের সম্পদ, তা ভালই জানে ক্রীড়া মহল। তাই হিমাকে উদ্বুদ্ধ করতেই এই উদ্যোগ অসমের ক্রীড়ামন্ত্রীর। তিনি মনোনীত হওয়ায় অসমজুড়ে খুশির হাওয়া।






এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন