আজ থেকেই ব্যাপক পরিবর্তন আবহাওয়ায়, প্রবল বৃষ্টির আশঙ্কা

আজ থেকেই ব্যাপক পরিবর্তন আবহাওয়ায়, প্রবল বৃষ্টির আশঙ্কা

নিউজ ডেস্ক , কলকাতা : শনিবার থেকে ফের আবহাওয়ায় পরিবর্তন হবে উত্তরবঙ্গে। সোমবার গিয়ে তা ফের ভয়ঙ্কর রূপ নিতে পারে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানাচ্ছে, মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে। এই অক্ষরেখা আজমের, জামশেদপুর, দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত চলে গিয়েছে। এর সঙ্গে রয়েছে মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত। এর জেরে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করবে। এর জন্যই ফের প্রবল বৃষ্টি সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গ সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আজ শনিবার বিক্ষিপ্ত দু-এক পশলা ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এই পাঁচ জেলায়। এদিন রাত থেকেই আবহাওয়ার পরিবর্তন স্পষ্ট হবে। আগামী ২৪ ঘণ্টায় অর্থাৎ রবিবার বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং ,আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে। ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে রবিবার দিনভর। সোমবার এই বৃষ্টি প্রবল হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। উপরের পাঁচ জেলার কোথাও কোথাও ২০০ মিলিমিটারের বেশী বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। এই তিন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির ও সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের বৃষ্টি পরিমাপক যন্ত্রের হিসেব অনুযায়ী হাওয়া অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দার্জিলিং-য়ে ৪.০, কোচবিহারে ০.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মালদহে বৃষ্টি হয়নি। জলপাইগুড়িতে৬৮.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গত ৪৮ ঘণ্টায় দার্জিলিং-য়ে ১৫.০, কোচবিহারে ০.০, কালিম্পঙে ৬.০, শিলিগুড়িতে ৩.০ মিলিমিটার , মালদহে ২.০ মিলিমিটার। একমাত্র জলপাইগুড়িতে ৮৬.০ মিলিমিটার বৃষ্টি হয়। গত ৭২ ঘণ্টায় দার্জিলিং-য়ে ২.০, কোচবিহারে ০.১, কালিম্পঙে ১০.০, জলপাইগুড়িতে ৭.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। একমাত্র শিলিগুড়িতে ৫৭.০ মিলিমিটার বৃষ্টি হয়।




এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন