করোনা আবহেই বিশ্বকাপের সূচি ঘোষণা 

করোনা আবহেই বিশ্বকাপের সূচি ঘোষণা

স্পোর্টস ডেস্ক: করোনা পরিস্থিতিতে বিশ্বের কয়েকটি দেশে ফুটবল ফিরলেও, অধিকাংশ দেশেই বন্ধ খেলাধূলা। কিন্তু এরই মধ্যে ঘোষণা হয়ে গেল ফুটবল বিশ্বের সবথেকে বড় টুর্নামেন্ট বিশ্বকাপের ক্রীড়াসূচি।২০২২-এর ২১ নভেম্বর থেকে শুরু হবে ফুটবল বিশ্বকাপ। ৬০ হাজার আসন যুক্ত কাতারের আল বায়িট স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের প্রথম ম্যাচ। সাড়ে তিনটে থেকে শুরু হবে খেলা। ওই স্টেডিয়ামে বিশ্বকাপের সেমিফাইনালও হবে বলে জানিয়েছে ফিফা। প্রতি বছরের মতো এবারও বিশ্বের ৩২টি দেশ কাতার বিশ্বকাপে অংশ নেবে। ম্যাচের সংখ্যা একই রেখে দিন সংখ্যা কমিয়ে দিয়েছে ফিফা। সেক্ষেত্র একই দিনে চারটি ম্যাচ ফেলেছে বিশ্বের সর্বোচ্চ ফুটবল নিয়ামক সংস্থা। দিনের প্রথম ম্যাচ শুরু হবে স্থানীয় সময় দুপুর একটায়। চতুর্থ তথা শেষ ম্যাচ শুরু হবে রাত দশটায়।

সাধারণত জুন থেকে জুলাই মাসের মধ্যে অনুষ্ঠিত হয়ে থাকে ফুটবল বিশ্বকাপ। কিন্তু সেই সময় মরু দেশ কাতারে যে পরিমাণ গরম থাকে, তাতে ফুটবল খেলা সম্ভব নয়। তাই টুর্নামেন্ট নভেম্বর-ডিসেম্বর স্লটে পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন ফিফা। আশি হাজার আসন যুক্ত লুসেইল স্টেডিয়ামে ১৮ ডিসেম্বর হবে ২০২২ বিশ্বকাপের ফাইনাল। এই মাঠে টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচও অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ফিফা। করোনা ভাইরাসের আবহে বিশ্বকাপের স্টেডিয়াম তৈরির ৮৫ শতাংশ কাজ শেষ হয়ে গিয়েছে বলে জানিয়েছেন কাতার বিশ্বকাপের সিইও নাসের আল খাতের।






এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন