চলতি সপ্তাহেই হতে চলেছে চন্দ্রগ্রহণ, কাকতালীয় ভাবে ওইদিনই গুরু পূর্ণিমা



চলতি সপ্তাহেই হতে চলেছে চন্দ্রগ্রহণ, কাকতালীয় ভাবে ওইদিনই গুরু পূর্ণিমা




 নিউজ ডেস্ক: ৫ জুলাই হতে চলেছে চন্দ্রগ্রহণ। এই নিয়ে পরপর তিনটি গ্রহণ হচ্ছে। এই বছরে মোট ৬ টি গ্রহণ রয়েছে, এরমধ্যে রয়েছে চারটি চন্দ্রগ্রহণ ও দুটি সূর্য গ্রহণ।




এখনও অবধি দুটি চন্দ্রগ্রহণ হয়েছে, এই দুটিই ছিল উপচ্ছায়া চন্দ্রগ্রহণ। এছাড়া হয়ে গেছে একটি বলয়গ্রাস সূর্যগ্রহণও। ৫ জুলাই যে চন্দ্রগ্রহণ হবে, তাও আসলে উপচ্ছায়া চন্দ্রগ্রহণ।




প্রায় তিন ঘন্টা ধরে চলবে এই গ্রহণ। ভারতীয় সময় অনুযায়ী সকাল ৮.৩৭ থেকে শুরু হয়ে ১১ টা ২২ এ এই গ্রহণ শেষ হবে। অর্থাৎ ভারত থেকে এই গ্রহণ দেখা সম্ভব নয়। এই চন্দ্রগ্রহণ দক্ষিণ এশিয়া, আমেরিকা এবং অস্ট্রেলিয়া থেকে দেখা যাবে।




এই চন্দ্রগ্রহণে রয়েছে বিরাট কাকতালীয় যোগ। ওইদিন রয়েছে গুরু পূর্ণিমাও।




অনেকে বলছেন ওই একই দিনে গুরুপূর্ণিমার জেরে বৃশ্চিক রাশি, ধনু রাশি, ও তুলা রাশির ওপর নেতিবাচক প্রভাব পড়তে পারে। তাই সতর্ক থাকা একান্ত প্রয়োজন।




বৃশ্চিক রাশিতে জাতক-জাতিকাদের খরচ বাড়বে ৷ এই যোগে খরচা বৃদ্ধি হয় এবং আর্থিক টানাটানি হবে। ধনু রাশিতে জাতক-জাতিকার স্বাস্থ্যের ওপর প্রভাব পড়বে ৷ তুলা রাশির ক্ষেত্রে কিছুটা আর্থিক দিক ভেবে বিনিয়োগ করা ভালো।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন