বকরি ইদ, রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসে ছাড়, রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন জানুন



বকরি ইদ, রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসে ছাড়, রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন জানুন




 নিউজ ডেস্ক: বকরি ইদের কারণে চলতি সপ্তাহের শনিবার রাজ্যে জারি হচ্ছে না কমপ্লিট লকডাউনের নিয়ম। পরিবর্তে লকডাউন হবে রবিবার অর্থাৎ ২ আগষ্ট, মঙ্গলবার নবান্ন থেকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পাশাপাশি, আগষ্টের কোন কোন দিন গোটা রাজ্যে লকডাউন জারি থাকবে সেই তালিকাও দিলেন মুখ্যমন্ত্রী।




করোনা (Corona Virus) সংক্রমণ রুখতে কিছুদিন আগেই ফের লকডাউন জারি সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। ঘোষণা করা হয়েছিল যে, প্রতি সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউন থাকবে গোটা বাংলা। জানানো হয়েছিল যে, চলতি সপ্তাহের বুধবার অর্থাৎ ২৯ জুলাই জারি থাকবে লকডাউন। কিন্তু আরেক দিন কবে? শনিবার কি? তা নিয়ে বিস্তর জল্পনা চলছিল। মঙ্গলবার নবান্ন থেকে সেই জল্পনার অবসান ঘটালেন মুখ্যমন্ত্রী। জানালেন, ৩১ অগাষ্ট পর্যন্ত প্রতি সপ্তাহের শনিবার ও রবিবার করে রাজ্য জারি থাকবে কমপ্লিট লকডাউন। তবে চলতি সপ্তাহে বুধবারের পর শনিবার লকডাউন হবে না। কারণ, ওই দিন, ১ আগষ্ট বকরি ইদ। তবে শনিবারের বদলে রবিবার হবে লকডাউন। একইভাবে রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসও কমপ্লিট লকডাউনের আওতার বাইরে। 




তবে কোন কোন দিন জারি থাকবে লকডাউন? তালিকা অনুযায়ী, আগষ্টের ২ ৫, ৮, ৯, ১৬, ১৭, ২২, ২৩, ২৯, ৩০ তারিখ সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্যে। অতএব অগাষ্টের প্রতি রবিবারই জারি থাকবে লকডাউন। প্রসঙ্গত, শনিবার ইদ উপলক্ষে লকডাউন জারি থেকে বিরত থাকলেও সমস্ত নিয়ম মেনেই সকলকে আনন্দ করার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলছে। প্রতিদিনই প্রায় ২০০০ বেশি রাজ্যের বাসিন্দা আক্রন্ত হয়েছেন। বেড়েছে মৃতের সংখ্যাও। সেই কারণেই ফের এই লকডাউনের সিদ্ধান্ত রাজ্যের।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন