পাঁচ জেলায় নতুন করে জারি লকডাউন, নয়া ঘোষণা রাজ্যে





পাঁচ জেলায় নতুন করে জারি লকডাউন, নয়া ঘোষণা রাজ্যে







নিউজ ডেস্ক: রাজ্যে বেড়ে সংক্রমণ। তাই নতুন করে লকডাউনের ঘোষণা করা হয়েছে। কলকাতা ও তার পাশ্ববর্তী জেলাগুলি নিয়ে তো ভয় রয়েছেই। পাশাপাশি, আতঙ্ক বাড়ছে উত্তরবঙ্গ জুড়ে।




মঙ্গলবারের ঘোষণা অনুযায়ী, এই পরিস্থিতিতে রাজ্যে কনটেনমেন্ট জোনে ৩ দিন বেড়েছে লকডাউনের মেয়াদ। ১৬ তারিখের বদলে লকডাউন জারি থাকবে ১৯ জুলাই পর্যন্ত।




এর পাশাপাশি বুধবার থেকে থেকে উত্তরবঙ্গের ৫টি জেলায়, শহরভিত্তিক লকডাউন শুরু হচ্ছে। লকডাউন কার্যকর হবে জলপাইগুড়ি, মালদা, কোচবিহার, উত্তর দিনাজপুরের রায়গঞ্জ এবং দার্জিলিংয়ের শিলিগুড়িতে। এই জায়গাগুলিতেও ১৯ জুলাই পর্যন্ত জারি থাকবে লকডাউন।




এক বিজ্ঞপ্তিতে জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।




সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় কিছুদিন আগেই নতুন করে লকডাউনের নির্দেশিকা জারি করা হয়েছিল। নতুন করে ১৫ জুলাই পর্যন্ত কনটেনমেন্ট জোনগুলিতে লকডাউনের কথা জানানো হয়েছিল। কিন্তু সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কোনও ইঙ্গিত এখনও পাওয়া যাচ্ছে না। তাই ফের নতুন করে লকডাউন বাড়াচ্ছে সরকার।




হিসেব মত ১৫ জুলাই, বুধবার শেষ হয়ে যাচ্ছে পূর্ব ঘোষিত সেই লকডাউনের সময়সীমা। এবার সেই লকডাউন বাড়ানো হল আরও। ১৯ জুলাই পর্যন্ত ফের কনটেনমেন্ট জোনগুলিতে লকডাউন জারি করা হয়েছে।




কলকাতায় কনটেনমেন্ট জোনগুলিতে বিশেষভাবে লকডাউন মেনে চলতে হবে। এছাড়া, জলপাইগুড়ি, মালদা, কোচবিহার, রায়গঞ্জ, শিলিগুড়যির মত জেলাগুলিতেও ১৫ জুলাই থেকে লকডাউন শুরু হচ্ছে।




এদিকে আশার কথা হল, বাংলায় একদিনে কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা৷ মঙ্গলবারের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে৷ বাড়েনি মৃতের সংখ্যাও৷ মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের তথ্য অনুযায়ী, একদিনে আক্রান্তের সংখ্যা ১,৩৯০ জন৷ গতকাল ছিল ১,৪৩৫ জন৷ তবে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২,৮৩৮ জনে৷ গতকাল ছিল ৩১,৪৪৮ জন৷




সোমবার থেকে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ জনের৷ গতকালও সংখ্যাটা ছিল ২৪ জনে৷ এই পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৯৮০ জন৷ গতকাল সোমবার এই সংখ্যাটা ছিল ৯৫৬ জনে৷ কিন্তু অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা হল ১১,৯২৭ জন৷ গতকাল ছিল ১১,২৭৯ জন৷ একদিনে বেড়েছে ৬৪৮ জন৷





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন