লকডাউন উঠলেও আরো ১৩ দিন বন্ধ থাকবে ব্যাংক



লকডাউন উঠলেও আরো ১৩ দিন বন্ধ থাকবে ব্যাংক




3মে পর্যন্ত লকডাউন চলবে বলে ঘোষনা করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু নতুন বৈঠকের পর সময়সীমা বাড়ানোর কথা উঠে এসেছে। তবে সময়সীমা বাড়লেও লঘু করা হবে লকডাউন। তাই নির্দিষ্ট সময় মেনে খোলা থাকবে ব্যাংক। ব্যাংকের সমস্ত কাজই চলবে লকডাউনে। তবে কিছু কিছু কারণেই মে মাসে আরো 13 দিন বন্ধ থাকবে ব্যাংক। রিজার্ভ ব্যাংকের ছুটির লিস্ট অনুযায়ী মে মাসে মোট 13 দিন বন্ধ থাকবে ব্যাংক। এর মধ্যে 1 লা মে, মে দিবসের জন্য ছুটি থাকবে সমস্ত ব্যাংক।




মে মাসের 13 টি ছুটির মধ্যে মে দিবস, ঈদ, বুদ্ধ পূর্ণিমার ছুটির পাশাপাশি বিভিন্ন রাজ্যের আলাদা আলাদা ছুটি আছে। চারিটি ছুটির মধ্যে পাঁচটি রবিবার আছে, দুটি শনিবারের ছুটি আছে। 3, 10, 17, 23, 31 মে রবিবারের জন্য ছুটি থাকবে। 9 ই মে ও 23 শে মে দ্বিতীয় ও চতুর্থ শনিবারের জন্য বন্ধ থাকবে। 7ই মে বুদ্ধপূর্নিমা 8ই মে রবীন্দ্র জয়ন্তীর ছুটি থাকবে। 21শে মে জম্মু শ্রীনগর এ সব-এ-কদরের ছুটি, 22শে মে জম্মু ও শ্রীনগর জুম্মত উল বিদার ছুটি ও 25 শে মে ঈদের ছুটি থাকবে।




প্রসঙ্গত লকডাউন থাকলেও সাধারণ মানুষের স্বার্থে এবার রেড অরেঞ্জ ও গ্রীন জোনের তালিকাও তৈরি করছে রাজ্য। রেডজোনে কড়াকড়ি থাকবে আর বাকি জোনে কিছু কিছু পরিষেবায় ছাড় দেওয়া হবে। 





এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়


এখন বাংলা, বাংলার একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর।


নবীনতর পূর্বতন