'ঘরে ফেরা মানবপ্রবৃত্তি', মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে পরিযায়ী উদ্বেগ মোদীর



'ঘরে ফেরা মানবপ্রবৃত্তি', মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে পরিযায়ী উদ্বেগ মোদীর




হাইলাইটস




  • বিভিন্ন রাজ্যগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে হওয়া বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যে উঠে এল পরিযায়ী শ্রমিকদের দুর্দশার কথা।

  • তৃতীয় দফার লকডাউন শেষ হওয়ার এক সপ্তাহ আগেই সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো বৈঠকে যোগ দেন নমো।

  • করোনা মোকাবিলায় পরবর্তী রণকৌশল নিয়ে আলোচনা প্রয়োজন বলে বৈঠকে জানান তিনি।





বিভিন্ন রাজ্যগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে হওয়া বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যে উঠে এল পরিযায়ী শ্রমিকদের দুর্দশার কথা।




তৃতীয় দফার লকডাউন শেষ হওয়ার এক সপ্তাহ আগেই সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো বৈঠকে যোগ দেন নমো। করোনা মোকাবিলায় পরবর্তী রণকৌশল নিয়ে আলোচনা প্রয়োজন বলে বৈঠকে জানান তিনি।




এ দিন মুখ্যমন্ত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, 'গোটা লড়াইয়ে বিশ্ব এটা মেনে নিয়েছে যে কোভিড-১৯ মোকাবিলায় আমরা সফলভাবে লড়াই চালিয়েছি। এই লড়াইয়ে রাজ্য সরকারগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তারা তাদের দায়িত্ব সম্পর্কে অবগত এবং এই বিপদ ঠেকাতে যথাযথ দায়িত্ব পালন করেছে।'




পরিযায়ী শ্রমিকদের প্রসঙ্গে মোদী বলেন, 'মানুষ যেখানে আছে, সেখানেই যাতে থাকে তার উপর জোর দিয়েছি আমরা। কিন্তু মানুষ তাঁর বাড়ি যেতে চাইবে এটা তাঁদের মানবপ্রবৃত্তি। সেই কারণে আমাদের কিছু সিদ্ধান্ত বদল করতে হয়েছে। তা সত্ত্বেও আমাদের এটা নিশ্চিত করতে হবে যে যাতে রোগটি আর না-ছড়ায় এবং গ্রামে চলে না-যায়। এটাই আমাদের বড় চ্যালেঞ্জ।'




দেশে করোনাভাইরাস হানা দেওয়ার পর থেকে এই নিয়ে পঞ্চমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করলেন প্রধানমন্ত্রী।





এখন বাংলা - Ekhon Bengla | খবরে থাকুন সবসময়


Source : BanglaSonbad


নবীনতর পূর্বতন