শশাঙ্ক মনোহরের অভিযোগ খারিজ করল এথিক্স অফিসার, আইসিসির মসনদে কী কলিন গ্রেভস?





শশাঙ্ক মনোহরের অভিযোগ খারিজ করল এথিক্স অফিসার, আইসিসির মসনদে কী কলিন গ্রেভস?
শশাঙ্ক মনোহরের অভিযোগ খারিজ করল এথিক্স অফিসার, আইসিসির মসনদে কী কলিন গ্রেভস?




নিজস্ব সংবাদদাতা, স্পোর্টস ডেস্ক: আইসিসির আসন্ন নির্বাচনের আগেই বড় ধাক্কা খেলেন আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক  মনোহর ইংল্যান্ড ও ওয়ালস ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মধ্যে আর্থিক লেনদেনের অভিযোগ এনেছিলেন। এই অভিযোগই এবার এথিক্স অফিসার খারিজ করে দিলেন। আর্থিক লেনদেনের অভিযোগ এনে নির্বাচন স্থগিত হোক চেয়েছিলেন মনোহর। তবে এথিক্স অফিসার স্পষ্ট জানিয়ে দিয়েছেন,নির্বাচনের সঙ্গে যুক্ত এমন কোনও লেনদেন ইংল্যান্ড-ওয়ালস ক্রিকেট ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মধ্যে হয়নি। এথিক্স অফিসাররে এই রিপোর্ট সামনে আসার পর ক্রিকেট দুনিয়ায় সংশ্লিষ্টমহল মনে করছে ইসিবি চেয়ারম্যান কলিন গ্রেভসের এবার নতুন আইসিসি চেয়ারম্যান হওয়া এখন সময়ের অপেক্ষা। ৩১ অগস্ট ইসিবি চেয়ারম্যান পদের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন কলিন।





আইসিসি নির্বাচনে নিয়ে এখন সরগরম গোটা বিশ্ব। অন্যদিকে পরবর্তী আইসিসির  চেয়ারম্যান হওয়ার দৌড়ে অনেক প্রাক্তন ক্রিকেটাররাই বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম প্রস্তাব করেছেন। সৌরভকেই বিশ্বের সর্বাধিক দক্ষ সংগঠক ও স্বচ্ছ ভাবমূর্তির ক্রিকেট প্রশাসক বলেই মনে করেন প্রাক্তনীদের একাংশ। যদিও  ইসিবি চেয়ারম্যান কলিন গ্রেভসের এবার নতুন আইসিসি চেয়ারম্যান হওয়ার সম্ভাবনাও জোরালো হচ্ছে। এরইমধ্যে টি-২০ বিশ্বকাপ নিয়েও আইসিসি ও বিসিসিআই এর মধ্যে বাকযুদ্ধও এখন চরমে। কারণ ২০২১ সালে ভারতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ হওয়ার কথা। চুক্তি অনুযায়ী বিশ্বকাপে কর ছাড় নিয়ে টুর্নামেন্টের দেড় বছর আগে আইসিসিকে পথ বাতলে দেবে বলে জানিয়েছিল বিসিসিআই। আর এবার আইসিসির পক্ষ থেকে আক্রমণাত্মক ভাষায় ই-মেইলের মাধ্যমে কর মুকুব নিয়ে বিসিসিআই কী সিদ্ধান্ত গ্রহণ করেছে তা জানতে চেয়েছে। বিসিসিআই সঠিক উত্তর শোনাতে না পারলে শর্তভঙ্গের অভিযোগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে বিশ্বকাপ নিয়ে চুক্তি বাতিল করতে পারে আইসিসি। সেক্ষেত্রে ২০২১  টি-২০ ও ২০২৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপ হারাতে পারে ভারত। প্রসঙ্গত ২০২০ সালে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপের পর ২০২১ সালে ভারতের মাটিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপের আসর রয়েছে। করোনা ধাক্কায় ২০২০ সালের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ স্থগিত গয়ে ২০২১ সালে হলে, সে বছরের বিশ্বকাপটি ভারতের আয়োজন করার কথা। সেক্ষেত্রে ভারত ২০২১ বিশ্বকাপ ছাড়তে রাজি নয়। কারণ হিসেবে বোর্ডের বক্তব্য এ বছর করোনা ধাক্কা সামলেও বিসিসিআই বছর শেষে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে দল পাঠাচ্ছে। করোনায় সব ক্রিকেট বোর্ডেরই ক্ষতি। বছর শেষে অস্ট্রেলিয়া দেশের মাটিতে টেস্ট সিরিজ আয়োজন করতে পারলে, ২০২০ সালে অস্ট্রেলিয়া নিশ্চয়ই বিশ্বকাপও আয়োজন করতে পারবে।





আরোও পড়ুন






এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন