সিডনিতেই গোলাপি বলে দিন-রাতের বিরাট যুদ্ধে নামবে অজিরা



সিডনিতেই গোলাপি বলে দিন-রাতের বিরাট যুদ্ধে নামবে অজিরা




নিজস্ব সংবাদদাতা, স্পোর্টস ডেস্ক: অবশেষে অজিভূমে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দিন-রাতের টেস্টের পরিকল্পনাতেই শিলমোহর দিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। গত দুদিন আগেই দিন-রাতের টেস্টে বিরাটদের পরীক্ষা নেওয়ার কথা জানিয়ে ছিলেন তারকা অজি পেসার মিচেল স্টার্ক। এবার সেই প্রস্তাবেই সম্মতি দিল অজি বোর্ড। সিডনিতেই গোলাপি বলে দিন-রাতের টেস্টে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। বিদেশের মাটিতে এই প্রথম কৃত্রিম আলোয় টেস্ট খেলবে ভারত। বৃহস্পতিবার আরতের সঙ্গে ক্রীড়াসূচি ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তিনটি টি-২০, তিনটি ওয়ানডে এবং চারটি টেস্ট খেলবে দুই দল। ১১ অক্টোবর টি-২০ ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। খেলা হবে ব্রিসবেনে। ৩ ডিসেম্বর থেকে ব্রিজবেনে শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় টেস্ট সম্ভবত হবে অ্যাডিলেডে (১১-১৫ ডিসেম্বর)। মেলবোর্ন হবে তৃতীয় টেস্ট (২৬-৩০ ডিসেম্বর)। সিরিজের শেষ টেস্টটি হবে নতুন বছরের একেবারে শুরুতে সিডনিতে (৩-৭ জানুয়ারি)।  বিদেশের মাটিতে এটাই হবে টিম ইন্ডিয়ার প্রথম গোলাপি বলে টেস্ট।





পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারত। সেখানে চারটি টেস্টে মুখোমুখি হবে দু’দেশ।  প্রাথমিক আলোচনার পর এই সূচি ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রথমে মনে করা হচ্ছিল অ্যাডিলেডে হবে দিনরাতের টেস্ট। কিন্তু শেষমুহূর্তে সিদ্ধান্ত বদলায় ক্রিকেট অস্ট্রেলিয়া। এই সিরিজ করার ব‌্যাপারে মরিয়া ছিল অস্ট্রেলিয়া। আসলে এই সিরিজ না হলে প্রায় ৩০০ মিলিয়ন ডলার ক্ষতির মুখোমুখি হত তারা।






এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।





(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন