করোনা থেকে মুক্তি পেতে মহাযজ্ঞ মালদা


করোনা থেকে মুক্তি পেতে মহাযজ্ঞ মালদা


অমিয় ঘোষ,মালদা :- কোরোনার থেকে মুক্তি পেতে যজ্ঞের আয়োজন করলেন পুরাতন মালদা পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা। যজ্ঞ করার জন্য হাজির হয়েছিলেন পাঁচ জন পুরোহিত। অবশ্যই অনেকে বিষয়টির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন।জেলায় দিন দিন বেড়েই চলেছে কোরোনা আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত যা খবর কোনও প্রতিষেধক বেরোয়নি। এখনও খোঁজ মেলেনি নির্দিষ্ট কোনও ঔষধের।ওই ঔষধের খোঁজে দিনরাত এক করে কাজ করে চলেছেন বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানীরা। বিশেষজ্ঞরা জানিয়ে দিচ্ছেন, অবশ্যই ওষুধের খোঁজ মিলবে প্রতিষেধকও। কিন্তু তার জন্য সময় লাগবে বেশ অনেকটাই। এই পরিস্থিতিতে গতকাল পুরাতন মালদা পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের বাসিন্দারা মহাযজ্ঞের মাধ্যম দিয়ে আয়োজন করে কোরোনা "বধে" শামিল হয়েছিলেন। 




ঢাকঢোলের,কাঁসর, শঙ্খধ্বনির ওয়াজে ঘণ্টা দেড়েক ধরে মেতে ওঠে গোটা এলাকা।দেখা গেল অনেকে হাতজোড় করে বসে থাকতে যজ্ঞ স্থানে।কোরোনা মোকাবিলায় ওই এলাকার বাসিন্দারা নিজেরা চাঁদা তুলে যজ্ঞের আয়োজন করেন। মহানন্দা নদীর ধারে তৈরি করা হয় যজ্ঞকুণ্ড। সকাল থেকেই সকলে যজ্ঞের আয়োজনে ব্যস্ত ছিলেন। অবশেষে দুপুরে পাঁচ জন পুরোহিতের মন্ত্রোচ্চারণে শুরু হয় যজ্ঞ। মানুষের ভয় কাটাতে ঘণ্টা দেড়েক ধরে চলে আগুনে ঘি দেওয়া। সবশেষে ভক্তদের মধ্যে প্রসাদ, মাস্ক ও স্যানিটাইজার বিলি করা হয়। সকাল থেকে যজ্ঞের সমস্ত জোগাড়ে ব্যস্ত ছিলেন স্থানীয় এক মহিলা সীমা ঘোষ। তিনি বলেন, “আমারা দেশের মঙ্গলের জন্য এই মহাযজ্ঞের আয়োজন করেছি। সকলেই যেন কোরোনা মহামারীর হাত থেকে রক্ষা হয়ে শান্তিতে বসবাস করতে পারেন। সমস্ত নিয়ম মেনেই এই মহাযজ্ঞ করা হচ্ছে।”যজ্ঞের অন্যতম উদ্যোক্তা উদয় আচার্য বলেন, " বিশ্বজুড়ে কোরোনা মহামারীর আকার ধারণ করেছে। কোরোনায় আক্রান্ত হয়ে দিনের পর দিন প্রচুর মানুষের মৃত্যু হচ্ছে। এই কোরোনা ভাইরাস থেকে বিশ্বকে মুক্ত করতে যজ্ঞের আয়োজন করেছি। আমাদের আশা, এই যজ্ঞের মাধ্যমে আমরা সকলে কোরোনা থেকে মুক্তি পাব। 






এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।





(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।

নবীনতর পূর্বতন