খেলরত্নে হিটম্যান, অর্জুনে ধাওয়ান-ঈশান্ত ও দীপ্তি 


খেলরত্নে হিটম্যান, অর্জুনে ধাওয়ান-ঈশান্ত ও দীপ্তি















স্পোর্টস ডেস্ক: টিম ইন্ডিয়ার সহঅধিনায়কের মুকুটে এবার নয়া পালক। ক্রিকেট থেকে রাজীবগান্ধী খেলরত্ন সম্মানের জন্য হিটম্যান রোহিত শর্মার নাম পাঠালেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সীমিত ওভারের ক্রিকেটে সহ-অধিনায়ক রোহিত ব্যাট হাতে ইদানিং দুরন্ত। একদিনের ক্রিকেটে জোড়া দ্বিশতরান করার পাশাপাশি ২০১৯’এর বিশ্বকাপে লাগাতার পাঁচটি শতরান করেছিলেন। এই রেকর্ড এখনও পর্যন্ত বিশ্বকাপের মঞ্চে কোনও ব্যাটসম্যান গড়তে পারেননি। তাছাড়া রোহিত হলেন প্রথম ব্যাটসম্যান যিনি টি-২০ ফরম্যাটে ৪ টি শতরান করে বিশ্ব ক্রিকেটকে তাক লাগিয়ে দিয়েছেন। এমনকি অভিষেক টেস্টে শতরান করার পাশাপাশি টেস্টে প্রথমবার ওপেনিং করতে নেমে দ্বিশতরান করার বিরল নজির গড়েন এই মুম্বইকর। তাই তো ২০১৯ সালে আইসিসি’র বর্ষসেরা ক্রিকেটার হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়েছিল।




অন্যদিকে দারুণ পারফরম্যান্সের জন্য টিম ইন্ডিয়ার অপর দুই তারকা  শিখর ধাওয়ান, ঈশান্ত শর্মা এবং মহিলা দলের অন্যতম অলরাউন্ডার দীপ্তি শর্মাকে ‘অর্জুন’ পুরস্কারের জন্য নমিনেট করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০১৬ সালের জানুয়ারি থেকে ২০১৯’এর ৩১ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্সের সুবাদে এই ক্রিকেটারদের নাম বিশেষ পুরস্কারের জন্য মনোনীত করলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, “এই চারজন ক্রিকেটার বিভিন্ন ঘাত-প্রতিঘাতের বিরুদ্ধে লড়াই করে দেশের হয়ে জোরালো পারফরম্যান্স করেছেন। তাই ভারত সরকার থেকে দেওয়া বিশেষ পুরস্কারের জন্য ওদের নাম মনোনীত করা হল।”




উল্লেখ্য টেস্ট অভিষেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত শতরান করার পর পিছনে ফিরে তাকাননি ধাওয়ান। এমনকি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে লাগাতার দুবার সর্বোচ্চ রান করেছিলেন দিল্লির এই বাঁহাতি ব্যাটসম্যান। অন্যদিকে ঈশান্তের কেরিয়ারেও চোট বারবার থাবা বসিয়েছে। তবুও যন্ত্রণা কাটিয়ে এখন টিম ইন্ডিয়ার টেস্ট দলের অন্যতম সেরা অস্ত্র এই ডানহাতি পেসার। আর অর্জুন  পুরস্কারে মনোনীত অন্যজন অর্থাৎ দীপ্তি শর্মা জাতীয় মহিলা দলের হয়ে ৫৪’টি একদিনের ম্যাচ ও ৪৭’টি  টি-২০ খেলছেন এই অলরাউন্ডার। ২০১৭ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে কেরিয়ারের সর্বোচ্চ ১৮৮ রান করেন। যা মহিলাদের ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রান। তাছাড়া বল হাতেও সফল দীপ্তি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়েছেন। তিনিই একমাত্র ভারতীয় মহিলা স্পিনার যাঁর দখলে এমন রেকর্ড আছে। তাই ধাওয়ান ও ঈশান্তের সঙ্গে দীপ্তিকেও ‘অর্জুন’ পুরস্কার দেওয়ার জন্য মনোনীত করল বিসিসিআই।




এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ,দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন