জুনের শেষেই হবে উচ্চ মাধ্যমিকের স্থগিত হয়ে যাওয়া পরীক্ষা, দিন ঘোষণা শিক্ষামন্ত্রীর



জুনের শেষেই হবে উচ্চ মাধ্যমিকের স্থগিত হয়ে যাওয়া পরীক্ষা, দিন ঘোষণা শিক্ষামন্ত্রীর




 স্থগিত হয়ে যাওয়া উচ্চ মাধ্যমিকের তিনদিনের পরীক্ষার দিন ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার রাতে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, স্থগিত হয়ে যাওয়া উচ্চ মাধ্যমিকের পরীক্ষাগুলি হবে ২৯ জুন, ২ জুলাই ও ৬ জুলাই। তিনি যদিও এই দিনগুলিকে সম্ভাব্য তারিখ বলে ঘোষণা করেছেন। শিক্ষামন্ত্রীর কথায় মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই এই তিনটে দিন বাছা হয়েছে।




পার্থবাবু জানিয়েছেন, কোনও পরীক্ষা কেন্দ্রে ৮০ থেকে ১০০ জনের বেশি পরীক্ষা দিতে পারবে না। প্রত্যেক ছাত্র-ছাত্রীকে হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক ব্যবহার করতে হবে। পারস্পরিক দূরত্ব বজায় রেখেই পরীক্ষা দিতে হবে সবাইকে। মোট ১২টি বিষয়ের পরীক্ষা বাকি আছে বলে এদিন জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, প্রথম দিন ২ লক্ষ ৭ হাজার, দ্বিতীয় দিন ২লক্ষ ১৬ হাজার এবং তৃতীয় দিন ২ লক্ষ ৪৪ হাজার পড়ুয়া পরীক্ষা দেবে।




উচ্চ মাধ্যমিকের ২৩ মার্চ, ২৫ মার্চ ও ২৭ মার্চের পরীক্ষা স্থগিত হয়ে যায় করোনা সংক্রমণ এড়াতে। ওই তিনদিনে মোট ১২টি বিষয়ের পরীক্ষা ছিল। যদিও শিক্ষামন্ত্রী এদিন কোন দিন কী কী বিষয়ের পরীক্ষা হবে তা নির্দিষ্ট করে বলেননি। জানা গিয়েছে, স্থগিত হওয়া পরীক্ষাগুলি কবে হতে পারে তা নিয়ে একটি প্রস্তাব এদিন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে নবান্নে পাঠানো হয়। যদিও সংসদের পাঠানো দিনক্ষণের অদলবদল ঘটেছে।




তবে করোনার মাঝে তিনদিনে পরীক্ষা নেওয়াটা স্বাস্থ্য বিধিসম্মত নয় বলে মনে করে নিখিলবঙ্গ শিক্ষক সমিতি। সমিতির বক্তব্য, “করোনা সংক্রমণ এড়াতে তিনদিন নয়, আরও বেশি দিন ধরে পরীক্ষা নেওয়া উচিত। তাতে একদিকে ছাত্রছাত্রী, অভিভাবকদের আসার সংখ্যা কমবে, স্বাস্থ্যবিধিও বজায় থাকবে এবং করোনা সংক্রমণ এড়ানো যাবে।”






এখন বাংলা - Ekhon Bangla | খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : sangbadpratidin




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন